লক্ষ্মীপুরে মুখোশধারী ডাকাতদের হানা : গৃহবধুসহ আহত ৪

নিজস্ব প্রতিবেদক :  

লক্ষ্মীপুরের রায়পুরে এক বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হয়েছে। মুখোশধারী ডাকাতরা পরিবারের সদস্যদের বেঁধে স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ প্রায় ৪ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয় বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবার। বৃহস্পতিবার রাত ৩টার দিকে ৪নং সোনাপুর ইউনিয়নের বগা রাখালিয়া গ্রামের নূর নবী বাচ্চু চৌধুরী বাড়িতে এ ঘটনা ঘটে।

এ সময় ডাকাতদের বাধা দিতে গিয়ে নূরনবী চৌধুরী বাচ্চু (৫৮), গৃহবধূ আমেনা বেগম (৫০), আবুল কাশেম (৫৫) ও পারুল বেগম (৩৯) আহত হন।

আহতদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
ক্ষতিগ্রস্থ পরিবার জানান, ঘটনার সময় নূরনবী চৌধুরী বাড়ীর বিল্ডিংয়ের জানালার গ্রীল কেটে ৭-৮ জন মুখোশধারী ডাকাত ঘরের ভেতরে ঢোকে। এ সময় পরিবারের সদস্যদের আগ্নেয়াস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা, মুখ বেঁধে ব্যাপক মারধর করেন।

পরে ডাকাতরা ওয়ারড্রব ও স্টিলের আলমারি ভেঙে প্রায় ৪ ভরি স্বর্ণ, নগদ সাড়ে ৪০ হাজার টাকা ও মোবাইল সেটসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। এরপর একই বাড়িতে কেয়ারটেকার আবুল কাশেমের টিনের ঘরের দরজা ভেঙে কেয়ারটেকার ও পারুলকে বেঁধে মোবাইল ফোন, স্বর্ণালংকারসহ প্রায় ১লক্ষ টাকার মালামাল লুটে নেয়। এ সময় দুই পরিবারের লোকজন বাধা দিতে গেলে ডাকাতদল তাদেরকে মারধর করে এবং ব্যাপক ভাঙচুর করে পালিয়ে যায়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোতা মিয়া বলেন, ডাকাতি সংগঠিত হওয়ার ঘটনা আমাদেরকে কেউ জানায়নি। তবে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। এদিকে, ডাকাতদের হামলায় আহত নূরনবী চৌধুরী বাচ্চু জানিয়েছেন; ডাকাতির ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।