টোঙ্গার বিপক্ষে খেললেও হারবে আর্জেন্টিনা : ম্যারাডোনা

কোপা আমেরিকার গেল দুইবারের ফাইনালিস্ট আর্জেন্টিনা। আর শেষ পাঁচ আসরের চারবারের। তবে এর মধ্যে একবারও শিরোপা উঁচিয়ে ধরতে পারেনি দলটি। কিন্তু শিরোপা জয় সম্ভব না হলেও দারুণ ফুটবল খেলেই চারটি ফাইনাল খেলে আলবিসেলেস্তেরা।

কিন্তু ব্রাজিলের চলমান এবারের কোপার প্রথম ম্যাচেই হেরে গেছে লিওনেল মেসির দল। গত রোববার ভোরে কলম্বিয়ার কাছে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আকাশি-সাদাদের হার ২-০ গোলে।

স্বভাবতই দলের এরকম বাজে পারফরম্যান্সে বেজায় চটেছেন ফুটবল ইশ্বর ডিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জেতানো কিংবদন্তি এই ফুটবলার মেসিদের উপর এতটাই ক্ষুদ্ধ যে, ফুটবল বিশ্বের অচেনা দল টোঙ্গার বিপক্ষেও আর্জেন্টিনা হারবে বলে মনে করেন তিনি।

ওশেনিয়া মহাদেশে অবস্থান টোঙ্গার। বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ে ২০২’এ রয়েছে তারা। কিন্তু ম্যারাডোনার মতে আর্জেন্টিনা এতটাই জঘন্য ফুটবল খেলছে যে এই দলও মেসি-আগুয়েরোদের হারিয়ে দেয়ার সামর্থ্য রাখে।

কলম্বিয়ার কাছে হারের পর আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে ৫৮ বছর বয়সী সাবেক এই ফুটবলার বলেন, ‘আপনি বুঝতে পারছেন কি? টোঙ্গাও আমাদের হারিয়ে দেয়ার সামর্থ্য রাখে। ফুটবলে আমাদের বিশ্বজুড়ে খ্যাতি ও মর্যাদা রয়েছে। এই জার্সির মূল্য এখন কী? বর্তমান ফুটবলাররা এই জার্সির অসম্মান করছে।’