এবার অনলাইনে ক্যাটস অর্ডার করে স্যান্ডেল পেয়েছেন লক্ষ্মীপুরের রাশেদ

নিজস্ব প্রতিবেদক :

যুগ চলছে ইন্টারনেটের গতিতে। তাই ঘরে বসেই মানুষ ইন্টারনেটের মাধ্যমে পছন্দের কিংবা প্রয়োজনীয় পণ্যটি ক্রয় করতে চান। আর এ কেনা-বেচাটি প্রতিনিয়তই জনপ্রিয় হয়ে উঠছে। সে সুযোগে একটি অসাধু চক্র করছেন প্রতারণা।

এমনি এক প্রতারণা শিকার হয়েছেন, দক্ষিণ আফ্রিকা প্রবাসী লক্ষ্মীপুরের যুবক রাশেদ খান। তিনি ‘বিডি ফ্যাশন’ নামে একটি অনলাইন শপ থেকে তিন জোড়া ক্যাটস অর্ডার করে পেয়েছেন তিন জোড়া স্যান্ডেল।

রাশেদ জেলার রামগঞ্জ উপজেলার পানপাড়া এলাকার মৃত. সুলতান আহমদের ছেলে ও দক্ষিণ আফ্রিকা প্রবাসী।
রাশেদ জানান, শুক্রবার (১০ মে) তিন জোড়া ক্যাটস ‘বিডি ফ্যাশন’ নামে একটি অনলাইন শপে অর্ডার করেন। যার প্রতি জোড়ার মূল্য ১ হাজার ৫০ টাকা। এছাড়াও প্রতি জোড়ায় রয়েছে একশত টাকা সার্ভিস চার্জ। মঙ্গলবার (১৪ মে) দুপুরে এস এ পরিবহন লক্ষ্মীপুর শাখায় নির্দিষ্ট টাকা দিয়ে পণ্যটি গ্রহণ করেন। সেখানেই পণ্যটির বাক্স খুলে দেখতে পান তিন জোড়া স্যান্ডেল। তাতেই হতবাক হয়ে যান প্রবাসী রাশেদ। আর স্যান্ডেল গুলোর আনুমানিক মূল্য হবে তিনশত টাকা। তাৎক্ষনিক বিষয়টি এস এ পরিবহন কর্তৃপক্ষকে জানান তিনি।

তিনি আরো জানান, স্যান্ডেল পাওয়ার বিষয়টি বিডি ফ্যাশন কর্তৃপক্ষকে জানানো হলে তারা দুঃখ প্রকাশ করেন এবং দ্রুত সমাধানের আশ্বাস দেন। কিন্তু এর কিছুক্ষণ পরই ফেসবুক আইডি থেকে রাশেদকে করা হয়েছে ব্লক। পাশাপাশি বিডি ফ্যাশনের ঐ মোবাইল নাম্বারে (০১৪০৩৩০০৬৯৯) যাচ্ছে না কল। প্রতারণার বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করবেন বলেও প্রতিবেদককে জানান রাশেদ।

এ বিষয়ে এস এ পরিবহন লক্ষ্মীপুর শাখার ম্যানেজার নুরুল আলম বলেন, অনলাইনে পণ্য ক্রয় করে রাশেদ নামে একজন গ্রাহক প্রতারণার শিকার হয়েছেন। বিষয়টি এস এ পরিবহণ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত মাসেও অনলাইনে ঘড়ি অর্ডার করে পেঁয়াজ পেয়ে প্রতারণার শিকার হয়েছেন পিয়াস সরকার নামে এক গ্রাহক।

শীর্ষ সংবাদ/এফএইচ