লক্ষ্মীপুরে ভিজিএফ’র চাল বিতরণ বন্ধ করে দিল যুবলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক :  

লক্ষ্মীপুরের কমলনগরে জাটকা আহরণ থেকে বিরত থাকা জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র চাল বিতরণ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে যুবলীগ নেতা সোহেল বাঙ্গালীর বিরুদ্ধে।

যুবলীগের নামে চালের টোকেন বরাদ্দ না দেয়ায় বুধবার সকালে চরকাদিরা ইউনিয়ন পরিষদে ঢুকে তিনি চাল বিতরণ বন্ধ করে দেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই ইউনিয়নের চাল বিতরণ বন্ধ রয়েছে। সোহেল বাঙ্গালী চরকাদিরা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সফিউল্যাহ বাংলানেতার ছেলে।

চরকাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ জানান, জাটকা আহরণ থেকে বিরত থাকা ওই ইউনিয়নের ৩৬০ জন জেলের জন্য চার কিস্তিতে ৪০ কেজি করে ভিজিএফ’র চাল বরাদ্দ দেওয়া হয়। বুধবার সকালে ওই বরাদ্দের প্রথম কিস্তির চাল বিতরণ চলছিলো। ওই এ সময় যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল বাঙ্গালী পরিষদে ঢুকে যুবলীগের নামে টোকেন দাবি করেন। একপর্যায়ে ট্যাগ অফিসারের উপস্থিতিতেই ওই যুবলীগ নেতা চাল বিতরণ বন্ধ করে দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের একাডেমিক সুপারভাইজার মো. মিজানুর রহমান জানান, চাল বিতরণের সময় যুবলীগের নেতা ও পরিষদের সদস্যদের ঝামেলা হওয়ায় চাল বিতরণ বন্ধ রাখা হয়েছে।

অভিযোগের বিষয়ে চরকাদিরা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল বাঙ্গালী দাবি করেন, সুবিধাভোগীদের তালিকায় একজনের নাম একাধিকবার হওয়ায় চেয়ারম্যানকে তিনি তালিকা সংশোধন করে চাল বিতরণ করতে বলেছেন।

চরকাদিরা ইউনিয়নের যুবলীগের সভাপতি মো. ছবুর খাঁন জানান, সুবিধাভোগী জেলেদের তালিকা প্রস্তুতসহ চাল বিতরণের দায়িত্ব ইউনিয়ন পরিষদের। এখানে যুবলীগের কর্তৃত্ব করার কোনো সুযোগ নেই। যুবলীগের কোনো নেতা চালের টোকেনের জন্য বিতরণ বন্ধ করে দিয়ে থাকলে সেটা তার একান্ত ব্যক্তিগত বিষয়। এর সঙ্গে যুবলীগ কোনোভাবে সম্পৃক্ত নয়।