লক্ষ্মীপুর থেকে উঠে আসছে বাংলাদেশের ‘শেন ওয়ার্ন’

নিজস্ব প্রতিবেদক :  

বয়স মাত্র ১১ বছর, এই বয়সেই ৪৫ ডিগ্রি অ্যাঙ্গেলে বল ঘুরাতে পারেন হাসান মাহমুদ তানিম। গুগলি এবং টপ স্পিনেও দুর্দান্ত দক্ষতা সম্পন্ন লক্ষীপুরের কমলনগরের এই খুদে ক্রিকেটারকে মনে করা হচ্ছে আগামীর বড় সম্পদ।

ইতোমধ্যেই ছোট্ট তানিমের বোলিংয়ের ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে পড়েছে। বাংলাদেশের সাবেক স্পিনার এনামুল হক মনি বলেছেন, অনেক ভালো ভবিষ্যত পড়ে আছে তানিমের সামনে।

তানিম নিজেও বেশ আত্মবিশ্বাসী। বলেছেন টিভিতে আফগানিস্তানের তারকা লেগস্পিনার রশিদ খানের বোলিং দেখতে বেশ ভালো লাগে। তবে বড় হয়ে রশিদ খান নয়, হতে চান অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্নের মতো! তানিম লক্ষ্য পুরণের আশেপাশে গেলেও বাংলাদেশের জন্য বড় স্বস্তি।

স্পিনে আলাদা একটা দখল বাংলাদেশের। একটা সময় বাংলাদেশ ছিল স্পিন নির্ভর দল। কিন্তু কখনোই দক্ষ একজন লেগস্পিনার পায়নি বাংলাদেশ। ক্রিকেটে নতুন আফগানিস্তান রশিদ খানকে পেয়ে গেছে। নেপালের মতো দেশ সন্দীপ লামিছানের মতো লেগস্পিনার পেয়ে গেছে। কিন্তু বাংলাদেশের লেগস্পিন নিয়ে হাকাহার একটুও মিটেনি।

জুবায়ের হোসেন লিখন স্বপ্ন দেখিয়েছিলেন। বোর্ডের পক্ষ থেকে তাকে বাড়তি পরিচর্যাও দেওয়া হয়েছিল। কিন্তু অঙ্কুরেই হারিয়ে গেছেন লিখন। এমন অবস্থায় তানিমের এভাবে বেড়ে উঠাটা স্বপ্ন তো দেখাবেই।

ক্লিক করে  দেখুন তানিমের বোলিংয়ের ভিডিও-