নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবীতে লক্ষ্মীপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক  :

ফেনীর আলোচিত নুশরাত জাহান রাফী’র হত্যাকান্ডের মূলহোতা মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও লক্ষ্মীপুরের রামগঞ্জের শিশু নুশরাত হত্যাকারী শাহ আলম রুবেলে’র ফাঁসির দাবীর মানববন্ধন করা হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) দুপুরে রামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব’র আয়োজনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক, গৃহবধূ, শিক্ষক ও সর্বস্তরের মানুষের অংশগ্রহণ করেন।

স্বেচ্ছাসেবী সংগঠন রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবের সভাপতি মাহমুদ ফারুকের সভাপতিত্বে ও স্কুল শিক্ষক আবদুল মোতালেবের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, রামগঞ্জ থানার উপ-পরিদর্শক জহির উদ্দিন, পেশাজীবি আনোয়ার কবির ও লোকমান হোসেন প্রমূখ।

আয়োজকরা জানান, আজ পহেলা বৈশাখ, প্রতি বছর বাংলা নববর্ষকে ঘিরে রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কার্যক্রম পালন করলেও এবার আমরা দু’টি ঘটনায় শোকাহত। একটি লক্ষ্মীপুর রামগঞ্জে শিশু নুসরাত হত্যা অপরটি ফেনী মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায়। তাই এবার বর্ষবরণ উপলক্ষে দু’টি ঘটনায় হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি গলায় ফাঁসি দিয়ে মৃত্যুদ- কার্যকর করার দাবী জানাচ্ছেন স্থানীয়রা। মানবন্ধন শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন, কাঞ্চনপুর শাহ মিরান মসজিদের খতীব হাফেজ মাওলানা নাজমুল হক।

প্রসঙ্গত, নিখোঁজের তিন দিনপর তৃতীয় শ্রেণীর ছাত্রী শিশু নুসরাতকে গত বছরের ২৬ মার্চ হত্যার করে বস্তাবন্দি করে লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নে একটি খালে পেলে দেয় আসামী রুবেল। এ ঘটনায় শিশুটির মা বাদী হয়ে হত্যা মামলা করলে পুলিশ প্রধান আসামী রুবেলকে গ্রেফতার করে আদালতে পাঠায়। এঘটনা দায় আসামী আদালতে স্বীকার করে। অপরদিকে ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে কেরোসিন দিয়ে হত্যার ঘটনায় মাদ্রাসা অধ্যক্ষকে গ্রেফতার করা হয়। পৃথক এ দু’টি ঘটনায় জড়িতদের গলায় ফাঁসি দিয়ে মৃত্যুদ-’ দেয়ার দাবী জানানো হয় মানববন্ধনে।

শীর্ষ সংবাদ/এফএইচ