লক্ষ্মীপুরে দু’টিতে নৌকা ও তিনটিতে স্বতন্ত্রের জয়

নিজস্ব প্রতিবেদক :
তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের ৫টি উপজেলা পরিষদ নির্বাচনে দুই উপজেলায় আওয়ামীলীগের নৌকা এবং তিন উপজেলা স্বতন্ত্র প্রাথীর বিজয় লাভ করেছে। রবিবার রাত সাড়ে ৮টার দিকে ভোট গণনা শেষে বেসরকারি ভাবে এ ফলাফল ঘোষণা দেন জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম। এতে রামগঞ্জ ও রায়পুরে নৌকা প্রতিকের বিজয় এবং সদর, কমলনগর ও রামগতি উপজেলায় স্বতন্ত্র প্রার্থী বিজয়ী লাভ করেন।

জেলা নির্বাচন অফিসের দেওয়া ফলাফলে দেখা যায়,….
সদর উপজেলায় পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫২ হাজার ১০০ ভোট পেয়ে ভোট পেয়ে বিজয় লাভ করেন দোয়াত কলম প্রতীকে স্বতন্ত্র প্রাথী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু। তার নিকটতম আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল কাশেম চৌধুরী পেয়েছেন ৩৮ হাজার ১০২ ভোট।
রায়পুর উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে অধ্যক্ষ মামুনুর রশিদ ৩৬ হাজার ৬৮৩ ভোট পেয়ে বিজয় লাভ করেন । তার নিকটতম প্রার্থী আলতাফ হোসেন হাওলাদার মটর সাইকেল প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৩৩৯ ভোট।
রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৮৭ হাজার ২৭০ ভোট পেয়ে বিজয়ী লাভ করেন আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মনির হোসেন চৌধুরী। তার নিকটতম প্রার্থী আম প্রতীকে সিরাজুল ইসলাম পেয়েছেন ২ হাজার ৩৭০ ভোট।
কমলনগর উপজেলা নির্বাচনে ১৪ হাজার ৫৫৯ ভোট পেয়ে বিজয় লাভ করেন দোয়াত কলম প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মেছবাহ্ উদ্দিন বাপ্পী। তার নিকটতম নৌকা প্রতীকের প্রার্থী মাষ্টার নুরুল আমিন পেয়েছেন ১২ হাজার ৪৬১ ভোট।
এদিকে রামগতি উপজেলা নির্বাচনে ২১ হাজার ২৭৪ ভোট পেয়ে বিজয় লাভ করেন কাপপিরিজ প্রতীকের স্বতন্ত্র প্রাথী শরাফত উদ্দিন আজাদ (সোহেল)। তার নিকতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের প্রার্থী আবদুল ওয়াহেদ পেয়েছেন ১৬ হাজার ৪০৮ ভোট।
প্রসঙ্গত, তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের ৫টি উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫৮টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান পদে ১৮জন, ভাইস চেয়ারম্যান পদে ২৯জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়াম্যান পদে ১৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও এছাড়া রামগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুরাইয়া আক্তার বিনা প্রতিদ্ধন্ধিতায় বেসরকারিভাবে নির্বাচিত হন।