লক্ষ্মীপুরে কেন্দ্রে কেন্দ্র পাঠানো হচ্ছে সরঞ্জাম, গুরুত্বপূর্ণ ৩৪৬ কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক  :
তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের ৫টি উপজেলা পরিষদ নির্বাচনের অনুষ্ঠানে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচন সরঞ্জামাদি। এদিকে জেলার ৪৫৮টি কেন্দ্রের মধ্যে ৩৪৬টি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।  শনিবার (২৩ মার্চ) বেলা ১১টার থেকে সদর উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি রিটার্নিং কর্মকর্তা ফাহমিদা মুস্তফা উপজেলা প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং অফিসারদের দায়িত্ব বুঝিয়ে দিতে দেখা গেছে। একইভাবে জেলার রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতি উপজেলার ভোট কেন্দ্রগুলোতে নির্বাচন সরঞ্জামাদি পাঠানো হচ্ছে।
এদিকে অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানে বিজিবি র‌্যাব ও পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। জেলার বিভিন্ন স্থানে তাদের টহল দিতে দেখা গেছে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার ৫টি উপজেলায় আওমীলীগ ও বিদ্রোহী প্রার্থীসহ দলের ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এসব উপজেলায় মোট ১২ লাখ ৩৪ হাজার ৬৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের অপেক্ষায় রযেছেন।
এদিকে জেলা পুলিশের পক্ষ থেকে ৪৫৮টি কেন্দ্রের মধ্যে ৩৪৬টি ভোট কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনী কেন্দ্র নিয়ন্ত্রণের জন্য জেলায় ১৯’শ পুলিশ সদস্য, ১১ প্লাটুন বিজিবি, ১০ প্লাটুন র‌্যাব সদস্য ও ৫ হাজার ৪৯৬ জন আনসার সদস্য রয়েছে বলে জানান পুলিশ সুপার।