লক্ষ্মীপুরে আচরণবিধি লঙ্গন করে মোটর সাইকেল মহড়া, আতঙ্কে ভোটার

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্গন করে নৌকার পক্ষে মোটর সাইকেল মহড়া করা হয়েছে। শুক্রবার (২২ মার্চ) বিকালে জেলা শহরের উত্তর তেহমুনী থেকে এ মহড়া দিতে দেখা গিয়েছে জেলা স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের। এসময় তারা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম চৌধুরীর পক্ষে নৌকার স্লোগান দেয়। এ নিয়ে সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। পাশাপাশি প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা।

মোটর সাইকেল মহড়ায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল ও সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ, জেলা ছাত্রলীগ সভাপতি শাহাদাত হোসেন শরিফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ জামান রিপন ও সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস, জেলা যুবগলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক বায়োজিদ ভূইয়া, আবুল তালেবসহ শতাধিক নেতাকর্মী।

নির্বাচন কমিশনের উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা-২০১৯ এর ১৩ ধারার ‘ক’ অনুচ্ছেদে বলা হয়েছে- কোন ট্রাক, বাস, মোটরসাইকেল, নৌযান, ট্রেন কিংবা অন্য কোন যান্ত্রিক যানবাহন সহকারে মিছিল বা মশাল মিছিল বা অন্য কোন প্রকারের মিছিল বাহির করিতে পারিবে না কিংবা কোনরূপ শোডাউন করিতে পারিবে না।

স্থানীয় ভোটাররা জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্গন করে নৌকার পক্ষে মোটর সাইকেল মহড়া করেছেন ক্ষমতাশীন দলের নেতাকর্মীরা। এই মহড়া সুষ্ট নির্বাচনের ইঙ্গিত নয় বলে জানান তারা।

তারা আরো জানান, নৌকার প্রার্থীর সমর্থকরা একের পর এক নির্বাচনী আইন অমান্য করছেন, কিন্তু প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহন করছেন না। তারপরেও ভোট গ্রহনের সুষ্ট পরিবেশ নিশ্চিত করতে সংশ্লিষ্টরা কঠোর অবস্থানে থাকবেন এমনটি প্রত্যাশা করছেন সাধারণ ভোটারগন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, কোন প্রার্থী মিছিল বা শোডাউন করতে পারবেন না। এটি করলে তা হবে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। কেউ যদি আচরণ বিধি লঙ্ঘন করে এসব কাজ করে তাহলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে সদরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকে নির্বাচন করছেন আবুল কাশেম চৌধুরী। এছাড়াও আরো তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

শীর্ষ সংবাদ/এফএইচ