নির্মিত হলো মুনমুনের ‘বায়ো-ডকুমেন্টরি’

বাংলা চলচ্চিত্রের এক সময়ের বেশ আলোচিত একটি নাম মুনমুন। ১৯৯৭ সালে মৌমাছি ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র অঙ্গনে যাত্রা শুরু তার। ১৯৯৭-২০০৩ সাল পর্যন্ত বেশ দাপটের সাথেই অভিনয় করেছেন এই নায়িকা। আলোচোনায় থাকার পাশাপাশি হয়েছেন বেশ সমালোচিতও। আর তাই ২০০৩ সালের পরে চলচ্চিত্র থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নেন মুনমুন। বেশ লম্বা সময় চলচ্চিত্র থেকে দূরে থাকলেও ফের নতুন উদ্যমে চলচ্চিত্রে ফিরেছেন তিনি। এখবর এখন সবার জানা। তবে নতুন খবর হল আলোচিত এই নায়িকাকে নিয়ে নির্মিত হয়েছে বায়ো-ডকুমেন্টরি।

মুনমুন বলেন,‘মাস খানেক আগে ব্রিটেনের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসে শুটিং করে গেছে। তারা আমার সম্পর্কে বেশ অনেক দিন গবেষণা করে পরে আমার সাথে যোগাযোগ করেছে। তারা ভারত থেকে একজন মেকআপ ম্যান ও পাকিস্তানের একজন নায়িকা ও আমাকে নিয়ে বায়ো-ডকুমেন্টরিটি নির্মাণ করেছে।’

আপানাকে নিয়েই কেন তারা বায়ো-ডকুমেন্টরি নির্মাণ করলো এমন প্রশ্নের জবাবে মুনমুন বলেন, ‘বায়ো-ডকুমেন্টরিটি নির্মাণের আগে ইউকে থেকে দুই জন আমার সাথে যোগাযোগ করেন। তারা আমাকে জানান আমাকে নিয়ে তারা বেশ অনেক দিন ধরেই গবেষণা করেছেন। কিন্তু তারা আমার সম্পর্কে যে তথ্য শুনে ছিলো তার প্রমাণ তারা কোন ক্লিপে বা ভিডিতে পায়নি। যার কারণে পরে তারা আমার উপর কাজ করেছে।

মাস ছয়েকের মাঝে বায়ো-ডকুমেন্টরিটি আন্তর্জাতিক ভাবে প্রদর্শিত হবে বলে জানান মুনমুন।