লক্ষ্মীপুর জেলা পরিষদের ১০ কোটি টাকার সম্পত্তি উদ্ধার, ২৫দোকানঘর গুড়িয়ে ধ্বংস

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের রামগতিতে উচ্ছেদ অভিযানে অবৈধভাবে গড়ে তোলা ২৫টি দোকানঘর গুড়িয়ে দেওয়া হয়েছে। এতে জেলা পরিষদের সরকারি প্রায় ১০ কোটি টাকা মূল্যের ১ একর ৩৩ শতক সম্পতি উদ্ধার হয়েছে।
বুধবার (১৩ মার্চ) দুপুরে উপজেলার আলেকজেন্ডার বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বনি আমিন এ অভিযান পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলে জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শওকত হোসেন।

জেলা পরিষদ সুত্রে জানা যায়, রামগতি পৌর শহরে দীর্ঘ ১৭ বছর ধরে অবৈধভাবে জেলা পরিষদের জায়গা দখল করে দোকানপাট নির্মাণ করে ব্যবসা করে আসছিল প্রভাবশালীরা। অবশেষে উচ্চ আদালতের রায় নিয়ে সকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নির্দেশে অর্ধশতাধিক শ্রমিক ও পুলিশ সদস্যদের দিয়ে ওই এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় ব্যকো মেশিন দিয়ে অবৈধ ২৫টি দোকানঘর গুড়িয়ে দেওয়া হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান বলেন, উচ্ছেদ অভিযানের কারণে সরকারের ১০ কোটি টাকা মূল্যের সম্পত্তি উদ্ধার হয়েছে। এই স্থানে পুকুর পাড় মেরামত, পানি শোধানাগার কেন্দ্র ও মার্কেট নির্মাণের মাধ্যমে স্থানীয় জনসাধারণকে সম্পৃক্ত করার পরিকল্পনার গ্রহন করা হবে।

প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শওকত হোসেন জানান, দীর্ঘদিন ধরে সরকারি সম্পত্তি জবর দখলদার কবলে ছিলো। আজ উচ্ছেদের মাধ্যমে উদ্ধার করে প্রায় ১০ কোটি টাকার সম্পদ রক্ষা করা হয়েছে। আগামীতে এ অভিযান অরো পরিচালনা করা হবে।