বেড়াতে নয় সেবার জন্য থানায় মানুষ যায় : লক্ষ্মীপুরে আইজিপি

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি পুলিশ বাহিনীকে নির্দেশ দিয়ে বলেছেন, থানা হবে সেবার মুল কেন্দ্র বিন্দু। থানা হবে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা, ভয়ভীতির স্থান নয়। থানায় মানুষ বেড়ানোর জন্য নয়, সেবা নেওয়ার উদ্দ্যেশে আসে। এজন্য সেবা নিতে আসা লোকজনের দু:খ কষ্ট লাগবে পুলিশের অবস্থান নিশ্চিত করতে হবে সংশ্লিষ্ট ওসি ও এসপিকে। এছাড়াও নিরীহ ও অসহায় লোকজনকে কোনভাবেই হয়রানি করা যাবেনা। দেশের মানুষ নির্বিঘেœ সার্ভিস দিয়ে পুলিশকেই প্রমান করতে হবে তারা জনগণের বন্ধু।

বৃহস্পতিবার (০৭ মার্চ) দুপুর ১২ টায় লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার নব নির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ প্রধান।

লক্ষ্মীপুর পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক আরো আরো বলেন, বাংলাদেশকে যেভাবে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করা হয়েছে, ঠিক সেভাবেই মাদক মুক্ত করা হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গঠনে ভিষন-২০৪১ বাস্তবায়নে সচেষ্ট থাকবে পুলিশ।

তিনি আরো বলেন, একসময়কার সন্ত্রাসের জনপদ হিসাবে খ্যাত লক্ষ্মীপুর এখন শান্তির জনপদ। আর এর জন্য নিরলসভাবে কাজ করেছেন পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের ভূমিকা কি থাকবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক পুলিশ পেশাগত দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে, তারা পেশাগত দায়িত্ব পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন পুলিশের চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, চট্রগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি রোকন উদ্দিন।
অন্যান্যের মধ্যে আরো ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপুসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে নব নির্মিত চন্দ্রগঞ্জ থানা ভবনের উদ্বোধন করেন প্রধান অতিথি।

গণপূর্ত বিভাগের অর্থায়নে ৪ তলা বিশিষ্ট এ ভবনে ব্যায় হয় ২ কোটি ৫৮ লাখ ৬৮ হাজার টাকা।

শীর্ষ সংবাদ/এফএইচ