স্বপ্নের লঞ্চ লক্ষ্মীপুরে, সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদ

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে দীর্ঘদিন থেকেই (লক্ষ্মীপুর-ঢাকা) লঞ্চ সার্ভিস চালুর দাবি করে আসছেন লক্ষ্মীপুর জেলাবাসী। সেই দাবির প্রেক্ষিতে ঢাকা-মজুচৌধুরীরহাট লঞ্চ সার্ভিস চালু হয়েছে। রবিবার (৩ মার্চ) নৌ-নিট্রা ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. কবির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। এদিকে লঞ্চ সার্ভিসটি চালু হওয়ায় ‘ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদ’ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

পরিষদের এক সদস্য বলেন, দীর্ঘদিন থেকেই জেলাবাসীর প্রাণের দাবি বাস্তবায়নের জন্য ঐক্যবদ্ধভাবে আন্দোলন করেছেন। পোস্টার, ব্যানার, মানববন্ধন ও স্বারকলিপিসহ বিভিন্ন কর্মসূচী তারা পালন করেছেন। সহ্য করেছেন অনেক ঘাত-প্রতিঘাত। তারপরেও দীর্ঘপ্রতিক্ষার পর লঞ্চ সার্ভিসটি চালু হওয়ায় তারা খুবই আনন্দিত।

ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার পলোয়ান কৃতজ্ঞতা প্রকাশ করেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে সাংসদ ও সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের প্রতি। লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন ও বর্তমান সাংসদ মেজর(অব:) আব্দুল মান্নানের প্রতিও তিনি কৃতজ্ঞতা জানান লঞ্চ সার্ভিসটি চালু হওয়ায়। বিভিন্ন সময় সংবাদ প্রকাশ করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান জেলায় কর্মরত সাংবাদিকদের। এছাড়াও সকল কর্মসূচী বাস্তবায়নে সহযোগিতা করার জন্য পরিষদের সদস্যদের পাশাপাশি জেলাবাসীকেও ধন্যবাদ জানান তিনি।

লঞ্চ সার্ভিসটি চালুর পর যে সমস্যাগুলো হবে, সেগুলো দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন। অন্যথায় সমস্যাগুলো সমাধান করা না হলে কয়েকদিনের মধ্যেই লঞ্চ সার্ভিসটি বন্ধ হয়ে যাবে বলে তিনি আশঙ্কা করেন। তাই সাত্তার পলোয়ান ‘সাময়িক সময়ের জন্য নয়, দীর্ঘমেয়াদী লঞ্চ সার্ভিস চালুর দাবি’ করেন।

উল্লেখ্য, ঢাকা থেকে রাত ২২.২০ (১০.২০) মিনিটে লঞ্চটি ছাড়বে। পরে রাত ২.২০ মিনিটে চাঁদপুর পৌঁছাবে। সেখান থেকে হাইমচর ও চরভৈরব হয়ে ভোর ৬.০০ টায় লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চ ঘাটে পৌঁছবে। আবার দুপুর ১২.০০ মিনিটে মজুচৌধুরীরহাট লঞ্চ ঘাট থেকে লঞ্চটি ছেড়ে একইপথে সন্ধ্যা ১৯.০০ (৭.০০) মিনিটে ঢাকা সদরঘাটে পৌঁছবে।

মেসার্স লক্ষ্মী বাজার শিপিং কর্পোরেশন এর এমভি বোগদাদীয়া-৮ (এম ৬৮২২) লঞ্চটি আজ ৩ মার্চ থেকে চলতি মাসের ৩১ মার্চ পর্যন্ত এই সময়সূচীতে চলাচল করবে। তবে নদী উত্তাল ও আবহাওয়া সতকর্তা সংকেত থাকলে সময়সূচী পরিবর্তন অথবা লঞ্চ চলাচল বন্ধ থাকিবে।

শীর্ষ সংবাদ/এফএইচ