স্বপ্নের লঞ্চ পেয়ে খুশি লক্ষ্মীপুরবাসী

নিজস্ব প্রতিবেদক :
দীর্ঘপ্রতিক্ষার পর ঢাকা-মজুচৌধুরীরহাট লঞ্চ সার্ভিস পেয়েছে লক্ষ্মীপুরবাসী। রবিবার (৩ মার্চ) নৌ-নিট্রা ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. কবির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।
বিজ্ঞপ্তিতে আরো জানা যায়, ঢাকা থেকে রাত ১০টা ২০ মিনিটে লঞ্চটি ছাড়বে। পরে রাত ২টা ২০ মিনিটে চাঁদপুর পৌঁছাবে। সেখান থেকে হাইমচর ও চরভৈরব হয়ে ভোর ৬ টায় লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চ ঘাটে পৌঁছবে। আবার দুপুর ১২টায় মজুচৌধুরীরহাট লঞ্চ ঘাট থেকে লঞ্চটি ছেড়ে একইপথে সন্ধ্যা (৭টায়) ঢাকা সদরঘাটে পৌঁছবে।
মেসার্স লক্ষ্মী বাজার শিপিং কর্পোরেশন এর এমভি বোগদাদীয়া-৮ (এম ৬৮২২) লঞ্চটি আজ ৩ মার্চ থেকে চলতি মাসের ৩১ মার্চ পর্যন্ত এই সময়সূচীতে চলাচল করবে। তবে নদী উত্তাল ও আবহাওয়া সতকর্তা সংকেত থাকলে সময়সূচী পরিবর্তন অথবা লঞ্চ চলাচল বন্ধ থাকবে।
ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার পলোয়ান শীর্ষ সংবাদকে বলেন, দীর্ঘদিন থেকেই জেলাবাসীর প্রাণের দাবি বাস্তবায়নের জন্য আমরা ঐক্যবদ্ধভাবে আন্দোলন করেছি। পোস্টার, ব্যানার, মানববন্ধন, স্বারকলিপিসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছি। দীর্ঘপ্রতিক্ষার পর লঞ্চ সার্ভিসটি চালু হওয়ায় সত্যিই খুব আনন্দিত। কৃতজ্ঞতা প্রকাশ করছি সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী ও বর্তমান লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের এবং লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) এর সাবেক ও বর্তমান সংসদ সদসদের প্রতি।
ধন্যবাদ জানাচ্ছি জেলায় কর্মরত সকল সাংবাদিক, জেলাবাসী ও পরিষদের সকল সদস্যদের। সকল কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করার জন্য।

উল্লেখ্য, এর আগে গত বছরের ২৭ জানুয়ারি ঢাকা-মজুচৌধুরীরহাট লঞ্চ সার্ভিসটি চালু হওয়ার কথা থাকলেও হয়নি। এরপরেও কয়েকবার লঞ্চ সার্ভিসটি চালু হওয়ার বিষয়টি বিভিন্ন মহল থেকে শুনা গেলেও হয়নি।