ঢাবি নীল দলের আহ্বায়ক হলেন লক্ষ্মীপুরের মাকসুদ কামাল

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ ও বাম সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক হয়েছেন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। তিনি লক্ষ্মীপুরের সংসদ সদস্য এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের ছোট ভাই। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে সংগঠনের এক সাধারণ সভায় তিনি এই পদে মনোনীত হন। কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।
অধ্যাপক মাকসুদ কামাল এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে তৃতীয়বারের মতো সভাপতি হয়ে রেকর্ড গড়েন। দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের এই অধ্যাপক টানা ৩বার শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি পদেও রয়েছেন তিনি। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, মাস্টারদা সূর্য সেন হলের প্রাধ্যক্ষ, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন।
সভায় দুইজন যুগ্ম আহ্বায়ক মনোনীত করা হয়। তারা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হুমায়ুন কবির এবং লোক প্রশাসন বিভাগের শিক্ষক আবু হোসেন মুহম্মদ আহসান। এদের মধ্যে হুমায়ুন কবির এর আগেও নীল দলের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য। আর আহসান বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর।