নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নারী ও শিশুসহ নিহত ৬৬

আফ্রিকার দেশ নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ কাদুনাতে বন্দুকধারীদের হামলায় নারী ও শিশুসহ ৬৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১২ জন নারী ও ২২ টি শিশু রয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার দেশটির পক্ষ থেকে এক সরকারি বিবৃতিতে হামলার ঘটনায় নিহতের সংবাদ নিশ্চিত করা হয়। সরকারি ওই বিবৃতিতে জানানো হয়েছে, কাদুনা প্রদেশে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েনসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

কাদুনা প্রদেশের সরকারি মুখপাত্র স্যামুলে আরুয়ান বলেন, ‘নিরাপত্তা সংস্থাগুলি আজ (শুক্রবার) প্রদেশের মারো গিদা ও কাজুরুতে হামলায় নিহত বিক্ষিপ্ত ৬৬টি মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করেছে।’

তিনি আরও বলেন, ‘হামলায় নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী ছিল। তাছাড়া চারজন আহত ব্যক্তিকে নিরাপত্তাকর্মীরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।’ হামলার পর স্থানীয়রা আতিঙ্কত হয়ে পড়েছেন।

উল্লেখ্য, শনিবার সকাল থেকে দেশটির প্রেসিডেন্ট ও সংসদীয় নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল। তবে এমন হামলার ঘটনার পর দেশটির জাতীয় নির্বাচন কমিশন নির্বাচন এক সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করেছে।

শীর্ষ সংবাদ/এফএইচ