কুমিল্লা পেল রংপুরকে, ঢাকাকে চিটাগং

খুলনা টাইটান্সের ও ঢাকা ডায়নামাইটস এর ম্যাচের মধ্য দিয়ে শেষ হলো বিপিএলের ষষ্ঠ  আসরের লিগ পর্ব। ঢাকা ডায়নামাইটস ১২ পয়েন্ট নিয়ে ও  ১৪ পয়েন্ট নিয়ে চিটাগং  ভাইকিংএলিমিনেটরে স্থান করে  নিয়েছে। তবে ১৬  পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রংপুর রাইডার্স ও সমান পয়েন্ট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্রথম কোয়ালিফায়ার নিশ্চিত করেছে।

সোমবার এলিমিনেটর ম্যাচে দুপুর দেড়টায় মুখোমুখি হবে ঢাকা ও চিটাগং। আর সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে রংপুর ও কুমিল্লা। ঢাকা-চিটাগংয়ের মধ্যকার ম্যাচে যে দল জিতবে এবং রংপুর ও কুমিল্লার ম্যাচে যে দল হারবে তারা বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে। প্রথম কোয়ালিফায়ারে বিজিত দল চলে যাবে ফাইনালে।

অবশ্য ঢাকার প্লে অফ খেলাটা সুঁতোয় ঝুলে ছিল। রাজশাহী কিংস তাদের শেষ ম্যাচ জিতে ১২ পয়েন্ট তুলে রেখেছিল। অনদিকে ঢাকা তাদের একাদশ ম্যাচে শুক্রবার কুমিল্লার কাছে হেরে রাজশাহীর সম্ভাবনা আরো বাড়িয়ে দিয়েছিল। কিন্তু আজ শনিবার দ্বাদশ ম্যাচে খুলনার বিপক্ষে তারা দাপুটে জয় তুলে নিয়ে নেট রান রেট ও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে প্লে-অফ নিশ্চিত করেছে। রাজশাহী ও ঢাকার পয়েন্ট সমান ১২ করে। কিন্তু ঢাকার নেট রান রেট রাজশাহীর চেয়ে বেশি। রাহশাহীর নেট রান রেট -০.৫১৮। আর ঢাকার ০.৯৭৪।

টেনে-টুনে প্লে-অফে আসা ঢাকা শেষ পর্যন্ত কতদূর যেতে পারে দেখার বিষয়।