পদকে পাচ্ছেন লক্ষ্মীপুরের এসপি মাহাতাব উদ্দিন

নিজস্ব প্রতিবেদক :  

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন রাষ্ট্রপতি পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদকের জন্য মনোনীত হয়েছেন। ৪ ফেব্রুয়ারী রাজারবাগে পুলিশ সপ্তাহ-২০১৮ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে এ পদক তুলে দেবেন।

জেলা পুলিশ সুপার কার্যাল সূত্রে জানাযায়, ২০১৮ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কৃতিত্বপূর্ণ অবদান, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসিত হওয়ায় লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিনকে ২০১৯ সালের বাংলাদেশ পুলিশের বার্ষিক কুচকাওয়াজে “প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম-সেবা)” প্রদান করা হচ্ছে।

এ ছাড়া সারাদেশের তুলনায় লক্ষ্মীপুর জেলায় জাতীয় সংসদ নির্বাচনে সহিংসতা না হওয়ায় ও সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি ভালো থাকায় এবং জেলাকে শান্তিপূর্ণ জেলা হিসেবে উপহার দেয়ার লক্ষ্যে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহন করার কারনে পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিনকে এ পুরস্কার প্রদান করা হয়।

এদিকে এ খবরে পুলিশ সুপারের শুভাকাংঙ্খী, সহকর্মী ও শুভানুধ্যায়ীরা ফুল দিয়ে তাকে অভিনন্দন জানিয়েছেন। ফেসবুক, এসএমএস ও ফোন কলসহ নানাভাবে অভিনন্দন বার্তায় সিক্ত হচ্ছেন তিনি। অভিনন্দন জানিয়েছেন লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবদুল মালেক, প্রচার সম্পাদক জহিরুল ইসলাম শিবলু।

পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক, পুলিশের সব সিনিয়র অফিসার্স, সহকর্মী ও প্রিয় লক্ষ্মীপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি আরো বলেন, পুলিশ জনগণের বন্ধু, জনগণের সেবা করাই পুলিশের কাজ। সব সময় লক্ষ্মীপুর জেলা পুলিশ লক্ষ্মীপুরের মানুষের সমস্যা মোকাবিলায় প্রস্তুত রয়েছে। ২০১৬ সালে লক্ষ্মীপুরের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন আ স ম মাহাতাব উদ্দিন। যোগদানের পর থেকে জেলার আইনশৃংঙ্খলার উন্নয়নে সন্ত্রাস ও মাদক নির্মূলে কঠোর অবস্থান ও কমিউনিটি পুলিশিংসহ জনসম্পক্ত কাজ করেন তিনি। এর আগে চার বার চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছিলেন তিনি।