রত্নাগর্ভা মায়ের সন্তান রাকিবুল হাসান, এবার শাহজালাল ইসলামী ব্যাংকের ম্যানেজার

নিজস্ব প্রতিবেদক :

দেশের জনপ্রিয় বেসরকারি ব্যাংকিং প্রতিষ্ঠান ‘শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড’-এর লক্ষ্মীপুর শাখার এভিপি ও ম্যানেজার পদে যোগদান করেছেন মুহাম্মদ রাকিবুল হাসান। তিনি লক্ষ্মীপুরের কৃতি সন্তান। ২০ বছরেরও অধিক সময় ধরে ব্যাংকিং পেশায় জড়িত ও অভিজ্ঞ এই কর্মকর্তাকে নিজেদের মাঝে পেয়ে উজ্জীবিত লক্ষ্মীপুর শাখা অফিসের গ্রাহক, কর্মকর্তা ও কর্মচারীরা।

গত ২২ ডিসেম্বর কর্মক্ষেত্রে যোগদান করেন তিনি। এরপর থেকে পুরোদমে শাহজালাল ইসলামী ব্যাংক লক্ষ্মীপুর শাখার ম্যানেজার হিসেবে কার্যক্রম শুরু করেন তিনি। এর আগে তিনি দীর্ঘদিন যাবত এনসিসি ব্যাংকের এফএভিপি পদে দক্ষতা ও সফলতার সাথে দায়িত্ব পালন করেন। কর্মজীবনের শুরুতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রায় এক দশক কর্তব্যরত ছিলেন ।

জানা গেছে, ১৯৭৬ সালের পহেলা জানুয়ারি লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মুহাম্মদ রাকিবুল হাসান। তাঁর বাবা মুহাম্মদ আবদুল জাব্বার লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের একজন সম্মানিত শিক্ষক ছিলেন। ২০১৬ সালে জেলা প্রশাসন তাঁর মা রাশেদা খাতুনকে রত্নাগর্ভা উপাধিতে ভূষিত করেন।

পরিবারে ছয় ভাইয়ের মধ্যে তিনি পঞ্চম। শিক্ষা জীবনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ইসলাম শিক্ষা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পেশাগত দক্ষতা বাড়াতে অর্জন করেছেন ব্যাংকিং ডিপ্লোমা (ডিএআইবিবি) ডিগ্রি। এছাড়াও কর্মজীবনে দক্ষতা ও সফলতার পরিচয় দিয়ে ‘ইনস্টিটিউট অব ব্যাংকার্স-এর আজীবন সদস্য পদ লাভ করেছেন তিনি।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড-এর চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন।