ছেলে-মেয়ে বিপদগ্রস্ত হলে দায়ভার বাবা-মা’র : লক্ষ্মীপুরের ডিসি

নিজস্ব প্রতিবেদক :

আমাদের সমাজের ছেলে-মেয়ে বিপদগ্রস্ত হলে তার জন্য বাবা-মা দায় বলে মন্তব্য করেছেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল।

তিনি বলেন, আমাদের ছেলে-মেয়ে কোথায় যাই, কোথায় থাকে তার দায়িত্ব প্রতিটি বাবা-মা’র। সন্ধ্যার পর আপনার আদরে সন্তান কোথায় থাকে সেদিকে অবিশ্যি লক্ষ্য রাখার একান্ত দায়িত্ব আপনার।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে (এম.এ সাত্তার ট্রাস্টের)আয়োজিত বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন অঞ্জন চন্দ্র পাল।

ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ এম.এ সাত্তারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহঃ শাজাহান আলী,উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনুরুজ্জাম মোল্লা,মান্দরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মিজানুর রহমানসহ প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্য আরো বলেন, মায়ের কাছে সন্তান সবচেয়ে ছোট। সেই সন্তান যত বড় হোক। ছেলে-মেয়েরা বাবার চেয়ে মাকে অনেক ভালোবাসে। একজন আদর্শ মা তাঁর সন্তানকে ইচ্ছে করলে সোনার মানুষ হিসাবে গড়ে তুলতে পারে। সেই সন্তান হবে আলোকিত মানুষ। তাহলে ওই সমাজ হবে আলোকিত।

ডিসি শিক্ষকদের উদ্দেশ্য বলেন,শ্রেণী কক্ষে প্রতিটি ছেলে-মেয়ের সাথে ভালো ব্যবহার করার জন্য শিক্ষকদের অনুরোধ করেন।এবং লেখাপড়ার পাশাপাশি তাদেরকে খেলাধুলা ও সাংস্কৃতিক মনোযোগী করতে হবে। তাহলে তারা মানসম্মানত শিক্ষা অর্জন করে দেশ ও জাতির কল্যাণে অগ্রহণীয় ভূমিকা রাখবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য জেলা প্রশাসক বলেন,বাবা-মার পাশাপাশি শিক্ষকদের প্রতি সম্মান ও ভালোবাসা দেখাতে হবে। শ্রেণী কক্ষের পাঠদান না বুঝলে শিক্ষকের কাছ থেকে বুঝে নিবে।তোমারই আগামীর ভবিষ্যৎ।পড়ালেখার পাশাপাশি খেলাধুলার করতে হবে।কিছুতে মাদকদের দিকে ঝুঁকিয়ে পড়বে না।ভবিষ্যৎ বাংলাদেশ তোমাদের হাতে।