শপথ নিয়েছেন লক্ষ্মীপুর জেলার ৪ এমপি

নিজস্ব প্রতিবেদক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর জেলা থেকে বিজয়ী ৪ জনপ্রতিনিধি সংসদ সদস্য (এমপি) হিসেবে শপথ নিয়েছেন।

তাঁরা হলেন- লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের আনোয়ার হোসেন খাঁন, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনের কাজী শহিদুল ইসলাম পাপুল, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এ কে এম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর)  আসনের মেজর আব্দুল মান্নান।

আজ (৩ জানুয়ারী) বৃহস্পতিবার বেলা ১১টার কিছু সময় পর ঢাকার শেরেবাংলা নগরের সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথকক্ষে এ শপথ নেয় তাঁরা।

এসময় সারা বাংলাদেশের ২৯০ জন এমপি একযোগে শপথ নেন। তবে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত সাত জনপ্রতিনিধি শপথগ্রহণ করেননি। বিকেলে শপথ নেবেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুশাইন মুহাম্মদ এরশাদ। এর মধ্য দিয়ে দশম সংসদ বিলুপ্ত এবং একাদশ জাতীয় সংসদের যাত্রা শুরু হয়।

শপথ নেয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাদশ সংসদের এমপিরা নিজ নিজ নাম উচ্চারণ করে স্পিকারের সঙ্গে সঙ্গে পড়তে থাকেন- ‘সশ্রদ্ধচিত্তে শপথ (বা দৃঢ়ভাবে ঘোষণা) করিতেছি যে, আমি (যার যার নাম) যে কর্তব্যভার গ্রহণ করিতে যাইতেছি, তাহা আইন অনুযায়ী ও বিশ্বস্ততার সহিত পালন করিব; আমি বাংলাদেশের প্রতি অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব; এবং সংসদ সদস্যরূপে আমার কর্তব্য পালনকে ব্যক্তিগত স্বার্থের দ্বারা প্রভাবিত হইতে দেব না।’