লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরাল চত্বর

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে নির্মাণ করা হয়েছে অত্যাধুনিক ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরাল’। শহরের প্রধান স্টেশন উত্তর তেমুহনী চত্বরে এ ম্যুরাল নির্মাণ করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের অনুমতিতে ম্যুরালটি বাস্তবায়ন করে জেলা পরিষদ।

রবিবার (১৬ ডিসেম্বর) সকাল থেকে ম্যুরালটি উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর থেকে দৃষ্টিনন্দন হয়ে ওঠে শহরের উত্তর তেমুহনী চত্বর।

ম্যুরালটির দক্ষিণ পার্শ্বে ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনার, পূর্ব পার্শ্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের চিত্র, উত্তর পার্শ্বে স্বাধীনতা যুদ্ধের কিছু চিত্র এবং পশ্চিম পার্শ্বে ৭জন বীর শ্রেষ্ঠের ছবি অংকন করা হয়েছে।

এদিকে রাতের আলোক সজ্জায় ম্যুরালটির সৌন্দর্য্ পুরো শহরকে যেন আরো আলোকিত করে তোলে। এ পথে চলাচলকারী মানুষজনও ক্যামেরা কিংবা মোবাইলে ছবি তুলে ম্যুরালটির সৌন্দর্য্ উপভোগ করে।

জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান শীর্ষ সংবাদকে বলেন, আমরা প্রযুক্তির উৎকর্ষে সর্বোচ্চ সৌন্দর্য্ বর্ধিত কাজটি করার চেষ্টা করেছি। আশা করি অর্ধকোটি টাকা ব্যয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরালটি সৌন্দর্য্ পিপাসুদের কাছে মডেল ও লক্ষ্মীপুরের পরিচয় বহন করবে।

শীর্ষ সংবাদ/আপ্র