নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে বিএনপি

Print Friendly, PDF & Email

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, ‘যারা এ সময়ের মধ্যে নির্বাচন কমিশন পুনগঠনের কথা বলবে, বুঝতে হবে তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। কারণ বর্তমানে নির্বাচন কমিশন পুনগঠন করার মত অবস্থা নেই।’
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর সংলগ্ন তিন নেতার মাজারে গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃতুবার্ষিকী উপলক্ষে দলের পক্ষ থেকে তার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন ও আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা নির্বাচন কমিশন পুনগঠনের দাবি করছেন, তা সম্পূর্ণ অযৌক্তিক। নির্বাচনের আর মাত্র অল্প কয়েকদিন বাকি রয়েছে। এমন সময়ে তাদের এ ধরনের দাবী নির্বাচন বানচালের ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।
সরকার ইসির সঙ্গে আঁতাত করে জনপ্রিয় নেতাদের মনোনয়ন বাতিল করা হয়েছে বিএনপি নেতা রিজভী আহমেদের এমন বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী কাদের বলেন, ‘আপনাদের কাছে এ বিষয়ে কোন প্রমান থাকলে দেখান। তা না হলে মনগড়া অভিযোগ করে দেশের মানুষকে বিভ্রান্ত করবেন না।’
তিনি বলেন, বিএনপি দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ান হয়েছিল। কানাডার ফেডারেল আদালত সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে তাদের। সন্ত্রাসী ও দুর্নীতিবাজ দল হিসেবে তাদের যে দুর্নাম, সেটি তারা কিভাবে দূর করবে?
কাদের বলেন, আওয়ামী লীগ কখনো মনোনয়ন বাণিজ্য করে না। আর বিএনপির কোন সাংগঠনিক শৃঙ্খলা নেই। এজন্য এভাবে বিএনপিতে গণহারে মনোনয়ন বাণিজ্য হয়েছে। আর দুর্নীতি তাদের রক্তের সঙ্গে মিশে গেছে।
হোসেন শহীদ সোহরাওয়ার্দীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পথ অনুস্মরণ করে আমরা গণতন্ত্রের পথে এগিয়ে যাচ্ছি।
তিনি বলেন, আজ আমরা এই অঙ্গীকার করবো, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার সংগ্রাম অব্যাহত রাখব।
এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজারে শ্রদ্ধা নিবেদন করে।

–বাসস