লেভেল প্লেইং ফিল্ড তৈরির ক্ষেত্রে ব্যর্থ নির্বাচন কমিশন : লক্ষ্মীপুরে আ স ম আব্দুর রব

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :
ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষনেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড তৈরি করার ক্ষেত্রে সম্পূর্ণ রূপে ব্যর্থ হয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এখনো এমপি, মন্ত্রীরা সরকারি বাড়ি-গাড়ী দখল করে আছেন। সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করছেন। তাহলে এটাকে কি লেভেল প্লেইং ফিল্ড বলা যায়?

রোববার (২ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

আ স ম রব অভিযোগ করে আরো বলেন, নির্বাচনের পরিবেশ এখনও সৃষ্টি হয় নি। সরকারী দলের হামলা, মামলা, গুমের মুখে আমাদের জাতীয় ঐক্যফ্রন্টের সংগঠক, নেতাকর্মী ও এমপি প্রার্থীরা বাড়ি ঘরে থাকতে পারছেন না। নির্বাচন কমিশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আচরণবিধি লঙ্ঘন করছে আওয়ামী লীগ।

তিনি সরকারের সমলোচনা করে বলেন, সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে শেষ পর্যন্ত বিরোধী দল নির্বাচন করবে না। আমার তো মনে হয়, বিরোধী দল নয় নির্বাচন থেকে সরে যাওয়ার পায়তারা করছে সরকার। সরকার দলীয় নেতাকর্মী, এমপি, মন্ত্রীদের যারা বিদেশে বেগম পাড়া, মন্ত্রী পাড়া করেছেন তাদের অনেকেই জনতার আদালতে দাঁড়ানোর ভয়ে দেশ ছেড়ে পালানো শুরু করেছে।

এসময় তিনি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবীতে লক্ষ্মীপুরের ৪টি আসনসহ দেশের ৩০০টি আসনের কেন্দ্রগুলো পর্যবেক্ষণের জন্য জাতিসংঘ, ইউরোপিয়ান ইউনিয়ন, ওআইসি, এশিয়া ফাউন্ডেশন ও সার্কসহ গোটা বিশ্বের সকল নিরপেক্ষ সংস্থার প্রতি আহ্বান জানান। এছাড়াও তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের বিচার নির্বাচনের পূর্বে না পরে হবে এমন প্রশ্ন ইসির কাছে ছুড়ে দেন।

লক্ষ্মীপুর প্রেসক্লাবের মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেএসডি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বেগম তানিয়া রব, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন বেলাল, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি কামাল হাওলাদার, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাভেল প্রমুখ।

 

শীর্ষ সংবাদ/আপ্র