লক্ষ্মীপুরে এমপি আউয়ালসহ ৬ জনের মনোনয়নপত্র বাতিল

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে লক্ষ্মীপুরে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রবিবার (০২ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্ণিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বিষয়টি নিশ্চিত করেন। এদিন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঋণ খেলাপীর কারণে মনোনয়নপত্র বাতিল করা হয় লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের বর্তমান এমপি লায়ন এম এ আউয়াল (জাকের পার্টি) ও স্বতন্ত্র প্রার্থী হওয়া মো.মাহবুব আলম। ভোটার তালিকায় স্বাক্ষর মিল না থাকার অভিযোগে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের জেলা জামায়াতের আমীর রুহুল আমিন ভূঁইয়া (স্বতন্ত্র) ও জেলা বিএনপির সদস্য আবুল ফয়েজ ভূঁইয়ার (স্বতন্ত্র) মনোনয়নপত্র বাতিল করা হয় ।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বর্তমান দায়িত্ব থাকায় লক্ষ্মীপুর-৪ আসনের খালেদ সাইফুল্লাহর (ইসলামী আন্দোলন বাংলাদেশ) মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও কাগজপত্র সঠিক না থাকায় একই আসনের আব্দুল মতিন (স্বতন্ত্র) এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
অন্যদিকে বিদ্যুৎ বিলে অসঙ্গতি থাকায় লক্ষ্মীপুর-২ ও ৩ আসন থেকে জেএসডি মনোনীত প্রার্থী সৈয়দ বেলায়েত হোসেন বেলালের মনোনয়নপত্র সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছিলো। পরবর্তীতে তা যাছাই-বাছাই করে সঠিক কাগজপত্র থাকায় মনোনায়ন বৈধ ঘোষণা করা হয় বলে জানান জেলা রিটানিং কর্মকর্তা।

উল্লেখ্য, লক্ষ্মীপুরের ৪টি আসনে মোট ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এরমধ্যে রবিবার পর্যন্ত ৪০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

 

শীর্ষ সংবাদ/আপ্র