রাজাকার-জামাতী-যুদ্ধাপরাধীদের নিয়ে গণতন্ত্র হয় না : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী এবং জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, রাজাকার-জামাতী-যুদ্ধাপরাধী ও জঙ্গি-সন্ত্রাসীদের নিয়ে গণতন্ত্র হয় না, রাজাকারতন্ত্রই হয়। তিনি বলেন, আর জাতীয় ঐক্য ফ্রন্ট সেই অপচেষ্টাই করছে।’

বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিন আজ শনিবার সকালে রাজধানীর মিরপুরের মাজার রোডে শহীদ মুক্তিযোদ্ধা কবরস্থানে কেন্দ্রীয় বেদীতে পুষ্পা অর্পণকালে মন্ত্রী একথা বলেন।

ইনু বলেন, ‘২০০৪ সালের ১২ জানুয়ারিতে অনুষ্ঠিত জাতীয় মুক্তিযোদ্ধা সমাবেশে বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিনকে মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার দাবি উত্থাপিত হবার পর থেকে এদিবস পালিত হয়ে আসছে। এই মহান দিনে আমরা সকল মুক্তিযোদ্ধার প্রতি অকুন্ঠ সম্মান আর রাজাকার-যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের প্রতি ঘৃণা জানাই।’ রাজাকার-জামাতী-যুদ্ধাপরাধী-জঙ্গিদের পরিত্যাগ করে দেশকে মুক্তিযুদ্ধের মহান চেতনায় এগিয়ে নিতে ঐক্যবদ্ধ হতে দেশবাসীসহ সকল রাজনৈতিক দলের প্রতি আহবান জানান।

মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের সভাপতি এড. হাবিবুর রহমান শওকত এবং জাতীয় স্বেচ্ছাসেবক জোটের আহবায়ক সামছুল ইসলাম সুমন এসময় মুক্তিযোদ্ধা স্মৃতিবেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

জাসদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দীন মোল্লা, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্রুত্র- বাসস