লক্ষ্মীপুর-৩ আসনে মনোনয়ন জমা দিলেন আ.লীগ-বিএনপির দুই হেভিওয়েট

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক:

লক্ষ্মীপুর-৩ (সদর) আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির দুই হেভিওয়েট। এরমধ্যে রয়েছেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।
বুধবার (২৮ নভেম্বর) বিকালে জেলা রিটার্ণিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের নিকট মনোনয়নপত্র জমা দেন দেশের বড় দুই রাজনৈতিক দলের এই দুই নেতা।

দলীয় সূত্র জানায়, এ কে এম শাহজাহান কামাল আওয়ামী লীগের প্রবীণ নেতা ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের বর্তমান সাংসদ। ১৯৭৩ সালেও তিনি এ আসনের এমপি ছিলেন। তাছাড়া ২০১৮ সালের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দায়িত্ব দিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রণালয়ের মন্ত্রী পদে নিযুক্ত করেন।

এদিকে বিএনপির শীর্ষ নেতাদের একজন শহীদ উদ্দিন চৌধুরি এ্যানি। লক্ষ্মীপুর-৩ (সদর) আসন থেকে অষ্টম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে এমপি নির্বাচিত হয়েছিলেন তিনি। বর্তমানে তিনি কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের জন্য আওয়ামী লীগের মনোনিত অপর প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি মো. গোলাম ফারুক পিংকু মঙ্গলবার বিকালে এবং বিএনপির মনোনিত অপর প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু বুধবার বিকালে মনোনয়নপত্র জমা দেন।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের জন্য আওয়ামী লীগ ও বিএনপির জোড়া প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ/এফএইচ