বাদ পড়লেন ইমরুল

Print Friendly, PDF & Email

সিরিজের প্রথম ম্যাচে ৬৪ রানের জয় পায় বাংলাদেশ। আগামী শুক্রবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটি। প্রথমবারের মতো ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের হাতছানি রয়েছে টাইগারদের সামনে। গুরুত্বপূর্ণ এ মিশনে নামার আগে ইমরুল কায়েসকে বাদ দিয়ে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।সব শেষ ২২ টেস্টে কোনো ফিফটি নেই ইমরুলের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬৪ রানে জেতা প্রথম টেস্টে করেন ৪৪ ও ২ রান।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ফর্মের জন্য বাদ পড়েননি বাঁহাতি এ ওপেনার। ইমরুল ভুগছেন কাঁধের ও পায়ের অগ্রভাগের চোটে। ওর সেরে উঠতে ১০ দিনের মতো সময় লাগতে পারে। ওকে ওয়ানডে সিরিজের শুরু থেকে পাওয়ার ব্যাপারে আমরা আশবাদী।
পুরোপুরি সেরে না উঠায় আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টের দলে নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল।গত রবিবার সন্ধ্যায় একটি স্ক্যান করানো হয় তামিমের। সেটির রিপোর্টে দেখা যায় চোটের জায়গায় এখনো খানিকটা তরল জমা হয়ে আছে। ভেতরে ফুলেও আছে খানিকটা। একই জায়গায় আবার চোট পেলে ওয়ানডে সিরিজ তো বটেই, ছিটকে যেতে হতে পারে লম্বা সময়ের জন্য। সেই ঝুঁকি নেয়নি দল।প্রস্তুতি ম্যাচে ভালো করে চট্টগ্রাম টেস্টের দলে পরে ডাক পাওয়া সাদমান ইসলাম টিকে গেছেন। দলে ওপেনার দুজন থাকায় ঢাকায় ২৩ বছর বয়সী এ বাঁহাতি ব্যাটসম্যানের অভিষেক অনেকটাই নিশ্চিত।এমএ আজিজ স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে সাদমান খেলেন ৭৩ রানের ইনিংস।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান।