লক্ষ্মীপুরে অপ-চিকিৎসায় নবজাতকের মৃত্যু

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের রামগঞ্জে নিউ লাইফ হাসপাতাল নামে একটি প্রাইভেট চিকিৎসা কেন্দ্রে অপ-চিকিৎসার শিকার হয়ে এক নবজাতকের মৃত্যু হয়েছে। অভিযোগ রয়েছে, অপারেশন থিয়েটারে প্রসূতিকে অমানবিকভাবে কষ্ট দেওয়া হয়। তারপর কর্তব্যরত নার্সরা সিজার করে প্রসূতির পেট থেকে বাচ্চাটিকে টেনে হিঁচড়ে বের করে আনে। এ ঘটনা জানাজানি হলে ভুক্তভোগী পরিবারকে হুমকি ধমকি দিয়ে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে হাসপাতাল কর্তৃপক্ষ।

খবর পেয়ে সাংবাদিকরা রোববার (১১ নভেম্বর) রাত ১০টায় ওই হাসপাতালে গেলে পালিয়ে যায় ডাক্তার, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীরা। এ বিষয়ে কথা বলার মতো হাসপাতাল কর্তৃপক্ষের কাউকেই পাওয়া যায় নি। এরআগে বিকালে উপজেলা শহরের নিউ লাইফ হাসপাতালের অপারেশন থিয়েটারে নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটে।

জানা গেছে, ভুক্তভোগী প্রসূতি শিল্পী বেগম উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের রাঘবপুর গ্রামের আমজাদ মিঝি বাড়ির শাহাদাত হোসেনের স্ত্রী।

ভুক্তভোগী ও তার পরিবারের লোকজন জানায়, রোববার বিকাল ৪টার দিকে শিল্পী বেগমকে নিউ লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। পরে প্রসূতিকে অপারেশন থিয়াটারে নিয়ে অমানবিকভাবে চিকিৎসা চালায় নার্স আসমা আক্তারসহ নাম না জানা আরো কয়েকজন। এসময় শিল্পী বেগমের জরায়ু (ইউসিওটোমি) কেটে জোরপূর্বক টেনে হিঁচড়ে বের করতে গেলে নবজাতকের মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও হাসপাতালটির মালিকের সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি।

 

শীর্ষ সংবাদ/আপ্র