আগামী ৩০ নভেম্বর ৫ম শ্রেণির শিক্ষার্থীদের আইডিয়াল ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষা

Print Friendly, PDF & Email


নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের পঞ্চম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য একটি সুবর্ণ সুযোগ ‘আইডিয়াল ফাউন্ডেশন বৃত্তি’। এ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে বিনা বেতনে অষ্টম শ্রেণি পর্যন্ত অধ্যয়নসহ নানা সুযোগ সুবিধা গ্রহণ করার সুযোগ রয়েছে। এছাড়াও মাসিক ৩ হাজার টাকা হারে বৃত্তি পাওয়ার সুযোগ রয়েছে শিক্ষার্থীদের।

লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুলের পরিচালনায় গতবছর ‘আইডিয়াল ফাউন্ডেশন বৃত্তি’ পরীক্ষার সূচনা হয়। দ্বিতীয় বারের মতো আগামী ৩০ নভেম্বর শুক্রবার এ পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে জানা গেছে। এবছর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য রয়েছে ল্যাপটপসহ ৪০০টি পুরস্কার। আগামী ৪ ডিসেম্বর বিতরণী অনুষ্ঠানের মধ্যদিয়ে বৃত্তিপ্রাপ্তদের পুরস্কার প্রদান করার কথা রয়েছে।

জানা গেছে, জেলার যেকোনো স্কুল ও মাদ্রাসার ছাত্রছাত্রীরা নির্ধারিত ফরম পূরণ করার মাধ্যমে আইডিয়াল বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। স্ব-স্ব স্কুল বা মাদ্রাসায় খোঁজ করে কিংবা লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল থেকে বৃত্তি পরীক্ষার ফরম সংগ্রহ করা যাবে। আইডিয়াল বৃত্তিপ্রাপ্ত প্রথম ২৫ জন ছাত্র-ছাত্রী বিনা বেতনে অষ্টম শ্রেণি পর্যন্ত লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুলে পড়ার সুযোগ পাবে। ভর্তি ও সেশন ফি দিতে হবে না তাদের। এদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের জন্য রয়েছে যথাক্রমে ৩ হাজার, ২ হাজার ও ১ হাজার টাকা হারে মাসিক বৃত্তি। বৃত্তিপ্রাপ্ত ২৬ থেকে ১০০তম স্থান অর্জনকারী শিক্ষার্থীরা ৩০% পর্যন্ত কম বেতনে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশুনা করতে পারবে।

এছাড়াও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের জন্য আরো অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে বলেও জানা গেছে।

 

শীর্ষ সংবাদ/আপ্র