লক্ষ্মীপুরের ছয় রোভারের দুইশ কিলোমিটার সাইকেল র‌্যালি

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :
শতবর্ষে রোভারিংয়ের সফলতায় লক্ষ্মীপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ৬ জন রোভার সাইকেল র‍্যালি নিয়ে বের হয়েছে।  লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বুধবার (৭ নভেম্বর) সকাল ৭ টায় তারা প্রায় ২০০ কিলোমিটার পথ সাইকেল র‍্যালি শুরু করেছেন। তাদের এই যাত্রা শেষ হবে ঢাকা কলেজের প্রাঙ্গণে গিয়ে।
‘শতবর্ষে রোভারিং সুনাগরিক প্রতিদিন’ ছাড়াও সবাই পৃথক স্লোগান নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।
তারা হলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের সিনিয়র রোভারমেট হিমেল চন্দ্র দাস, রোভার শামীম হোসেন, কপিল উদ্দিন ডিগ্রি কলেজের সিনিয়র রোভারমেট মো. জয়নাল আবেদিন, হাজিরহাট উপকূল কলেজের রোভার জায়েদ হোসেন, জামাল উদ্দিন ও দত্তপাড়া ডিগ্রি কলেজের রোভার মো. জাবেদ।
এদিকে তাদের বিদায় দেওয়ার সময় উপস্থিত ছিলেন জেলা রোভার স্কাউটের কোষাধ্যক্ষ ও হাজিরহাট উপকূল কলেজের রোভার স্কাউট লিডার ( আরএসএল) মো. হারুনের রশিদ, জেলা সিনিয়র রোভারমেট রাকিব হোসেন ও ঈমাম হোসেন৷
জানা গেছে, লক্ষ্মীপুর থেকে তিনদিন সাইকেল চালিয়ে রোভাররা ঢাকা কলেজ যাবেন। পথিমধ্যে তারা কুমিল্লা লালমাই স্কাউট প্রশিক্ষন কেন্দ্র ও সোনারগাঁও কলেজে রাত্রী যাপন করবেন। শুক্রবার ঢাকা কলেজ মাঠে গিয়ে তাদের সাইকেল র‍্যালি শেষ হবে। সেখানে সাইকেল র‍্যালি নিয়ে আসা দেশের ৬৪ জেলার রোভারদের মিলনমেলা ঘটবে। সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে সনদ দেওয়া হবে।
প্রসঙ্গত, ১৯১৮ সালে রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলঅয়েল রোভার স্কাউটিংয়ের কার্যক্রম শুরু করেন।