একটি ক্ষুদ্র প্রচেষ্টা, কচি কাঁচাদের সাথে ‘স্বরবর্ণ ১১’

Print Friendly, PDF & Email


নিজস্ব প্রতিবেদক :
একটি ফাইল, দুটি কলম, একটি স্কেল, একটি পেন্সিল সাথে একটি করে রাবার সংযুক্ত কাটার। খুবই সামান্য উপহার। লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্ব মান্দারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য। ২০১৮ সালের পিএসসি পরীক্ষায় তারা অংশগ্রহণ করবে।

শনিবার (৩রা নভেম্বর) দুপুরে এই কচি কাঁচা শিক্ষার্থীদের হাতে উপহার গুলো তুলে দেওয়া হয়। জানা গেছে, ‘স্বরবর্ণ ১১’ এর সদস্য বন্ধুরা মাসিক ১০০ টাকা করে অনুদান জমা করে এ আয়োজন করেছেন। উপহারপ্রাপ্ত শিক্ষার্থীদের অধিকাংশই নিম্নবিত্ত পরিবারের সন্তান। শিক্ষা গ্রহণে এই কচি কাঁচাদের উৎসাহ দেওয়ার ক্ষুদ্র প্রচেষ্টা থেকে এ আয়োজন করা হয়।

আজ উপহার গুলো বিতরণকালে উপস্থিত ছিলেন, পূর্ব মান্দারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দিন, সহকারি শিক্ষক মো. কফিল উদ্দিন, দেলোয়ার হোসেন খোকন, ‘স্বরবর্ণ ১১’ এর সদস্য বন্ধু রাকিব হোসেন আপ্র, ফিরোজ আলম, জিসান মাহাদি, মোস্তফা কামাল, শাহাদাৎ হোসেন শিমুল, রিয়াদ হোসেন প্রমুখ।

লক্ষ্মীপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২০১১ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী বন্ধুদের একটি সংগঠন ‘স্বরবর্ণ ১১’। এটি সহপাঠীদের ঐক্যবদ্ধ করার একটি মাধ্যম। যা শিক্ষাবান্ধব ও অরাজনৈতিক। সমাজ ও মানুষের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি এখানে বিদ্যমান রয়েছে।

শীর্ষ সংবাদ/আপ্র