লক্ষ্মীপুরে পরিবহণ ধর্মঘট প্রত্যাহার

Print Friendly, PDF & Email


নিজস্ব প্রতিবেদক :
সড়ক পরিবহণ আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে পরিবহণ শ্রমিকদের ডাকা ৪৮ ঘন্টার ধর্মঘট প্রত্যাহার করেছে লক্ষ্মীপুরের শ্রমিকরা। ফলে স্বস্তি ফিরেছে যাত্রীদের মধ্যে।

রোববার (২৮ অক্টোবর) দুপুর ২টার দিকে জেলা বাস মালিক পরিবহণ সমিতির সাধারণ সম্পাদক ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি এ কে এম সালাহ্ উদ্দিন টিপু ব্যক্তিগত ফেসবুকে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন। এরপর থেকে সড়কে সিএনজি, লেগুনাসহ ছোট ছোট যানবাহন চলাচল শুরু করে।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, লক্ষ্মীপুর জেলার সকল সড়কে গাড়ী চলবে। এছাড়াও এ নির্দেশনা বাস্তবায়নে দায়িত্বপ্রাপ্তদের সঠিকভাবে দায়িত্ব পালন করার কথাও উল্লেখ করেন তিনি।

সিএনজি শ্রমিক ইউনিয়নের জেলা সাধারণ সম্পাদক সবুজ চৌধুরী জানান, রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত লক্ষ্মীপুরে শান্তিপূর্ণভাবে পরিবহণ শ্রমিকরা ধর্মঘট পালন করেছে। তবে জেলা বাস মালিক পরিবহণ সমিতির সাধারণ সম্পাদক ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি এ কে এম সালাহ্ উদ্দিন টিপু’র নির্দেশে দুপুর ২টায় এ ধর্মঘট প্রত্যাহার করা হয়।

জেলা বাস মালিক পরিবহণ সমিতির সাধারণ সম্পাদক ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি সালাহ্ উদ্দিন টিপু বলেন, ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের সময় লক্ষ্মীপুরে আন্দোলন করে পরিবহণ ও শ্রমিকদের কোনোভাবে ক্ষতিগ্রস্ত করা হয় নি। সেক্ষেত্রে পরিবহণ ধর্মঘট পালন করে সাধারণ মানুষদের ভোগান্তীতে ফেলা অযৌক্তিক। তাই এ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

ধর্মঘট প্রত্যাহারের পর থেকে ঢাকা টু লক্ষ্মীপুর সড়কসহ জেলার বিভিন্ন সড়কে যানবাহন চলাচল ধীরে ধীরে বাড়তে শুরু করেছে। এতে যাত্রীদের মাঝে স্বস্তি ফিরেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, এ কে এম সালাহ্ উদ্দিন টিপু জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বও পালন করছেন।

 

শীর্ষ সংবাদ/আপ্র