এবার টি-টোয়েন্টি থেকেও বাদ মোহাম্মদ আমির

Print Friendly, PDF & Email

এশিয়া কাপেই খুব বাজে পারফরম্যান্স প্রদর্শণ করেছিলেন পেসার মোহাম্মদ আমির। যে কারণে, অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান টেস্ট সিরিজের দল থেকে বাদ দেয়া হয়েছিল তাকে। এবার সেই একই কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকেও বাদ দেয়া হলো। ২৪ অক্টোবর থেকে আবু ধাবিতে শুরু হবে এই টি-টোয়েন্টি সিরিজ।

বাঁ-হাতি স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ইনজুরির কারণে খেলতে পারেননি এশিয়া কাপে। এবার তাকে ফিরেয় আনা হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টির দলে। ৩০ বছর বয়সী বাম হাতি পেসার ওয়াকাস মাকসুদকে দলে আনা হয়েছে মোহাম্মদ আমিরের রিপ্লেসমেন্ট হিসেবে।

মোহাম্মদ আমিরের সাম্প্রতিক ফর্ম খুবই বাজে। বিশেষ করে, সর্বশেষ ৫ ওয়ানডেতে তো কোনো উইকেটই পাননি তিনি। এছাড়া সর্বশেষ সবচেয়ে ভালো করা বোলিং ফিগার ছিল গত বছর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। যেখানে তিনি বল হাতে ফিরিয়েছিলেন ৩ ভারতীয় ক্রিকেটারকে।

পেসার ওয়াকাস মাহমুদ পাকিস্তান ‘এ’ দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন নিউজিল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ছিল সেটি। ১০.২ ওভার বোলিং করে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। সব মিলিয়ে ঘরোয়া ক্রিকেটে ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। উইকেট নিয়েছেন ২০টি। ইকনোমি রেট ৬.৫৮ করে। এছাড়া চলতি বছর পাকিস্তান কাপে মাত্র ৫ ম্যাচে ১৪ উইকেট নিয়ে সবার ওপরে রয়েছেন তিনি।

পাকিস্তানের টি-টোয়েন্টি দল : ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, সাহিবজাদা ফারহান, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলি, হোসেইন তালাত, সরফরাজ আহমেদ (অধিনায়ক), শাদাব খান, শাহিদ আফ্রিদি, উসমান খান, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ওয়াকাস মাকসুদ, ফাহিম আশরাফ।