গরিবের টাকা মেরে বড়লোকদের দিচ্ছেন মোদি : রাহুল

Print Friendly, PDF & Email

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, নরেন্দ্র মোদি ও তার সরকার গরীবদের অর্থ শিল্পপতিদের হাতে তুলে দিচ্ছে। মঙ্গলবার রাজস্থান প্রদেশের এক নির্বাচনী জনসভায় তিনি এ মন্তব্য করেন। এসময় বেকারত্ব ও দুর্নীতি ইস্যুতে কেন্দ্রীয় বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেন তিনি। খবর পার্স টুডে।

রাজস্থানের ওই নির্বাচনী জনসভায় রাহুল গান্ধী বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃষক ও দরিদ্র মানুষের পকেট থেকে হাজার হাজার কোটি টাকা বের করে শিল্পপতিদের দিচ্ছেন। আমি সংসদে তাকে এই কথা যখন বলেছিলাম, তিনি কোনো উত্তর দিতে পারেন নি।’ মোদি সরকার নোট বাতিল ছাড়াও পণ্য ও জিএসটি সুবিধা চালু করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

আগামী লোকসভা নির্বাচন নিয়ে বেশ সরগরম হয়ে উঠেছে ভারতের রাজনীতি। ক্ষমতাসীন রাজনৈতিক দল নরেন্দ্র মোদির বিজেপি বলছে তারা আবারও ক্ষমতায় আসবে। এদিকে বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেস নির্বাচনী প্রচারণায় মাঠে নেমে পড়েছে। দলটির সভাপতি রাহুল গান্ধী বিভিন্ন প্রদেশে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ভোটের পাল্লা ভারি করার চেষ্টা করছেন। এছাড়াও নির্বাচনে জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেসসহ অন্যান্য রাজনৈতিক দলগুলো।

উল্লেখ্য, ২০১৯ সালের এপ্রিল-মে মাসে লোকসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে। বিজেপির নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক মোর্চা বা এনডিএ মনে করছে দ্বিতীয়বারের মতো সরকার গড়বে এনডিএ। অন্যদিকে কংগ্রেসের নেতৃত্বাধীন সংযুক্ত প্রগতিশীল জোট বা ইউপিএ মনে করছে, তাদের আসন বাড়বে। তৃতীয় শক্তির সঙ্গে আঁতাত করে কংগ্রেসের নেতৃত্বে সরকার গঠনে আশাবাদী তারা।