রজত কাপুরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

রজত কাপুর। ফিল্ম মেকার তো বটেই, পাশাপাশি তার অভিনয় ক্ষমতায় মুগ্ধ সিনেমাপ্রেমীরা। এবার এ অভিনেতার বিরুদ্ধে আশালীন ব্যবহারের অভিযোগ তুলেছেন দু্ইজন নারী। তাদের মধ্যে একজন পেশায় সাংবাদিক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া পোস্টে বিষয়টি সামনে এসেছে। সাংবাদিকের অভিযোগ, ২০০৭ সালে তিনি রজত কাপুরের একটি টেলিফনিক সাক্ষাৎকার নিচ্ছিলেন। সাক্ষাৎকারের মূল বিষয় ছিল অভিনেতার আসন্ন ছবি ‘আপনা আসমা’ নিয়ে। ছবির বিষয়ে কথা বলতে বলতে হঠাৎই রজত তার স্ত্রীর সঙ্গে প্রথম সাক্ষাতের কথা তোলেন। সেখান থেকেই গোটা ঘটনাটার মোড় ঘুরে যায়।

অভিযোগকারী নারী সাংবাদিককে রজত প্রশ্ন করেন, ‘তোমার আওয়াজ যতটা সেক্সি, তুমিও কী ততটাই সেক্সি’! এ প্রশ্নে সেই সাংবাদিক ঘাবড়ে গিয়ে কোনো রকমে সাক্ষাৎকার শেষ করেন। অন্যদিকে আরেকজন মহিলাকেও মুভি শ্যুট করার বাহানায় ফাঁকা বাড়িতে নিয়ে যাওয়ার কথা বলেছিলেন রজত কাপুর।

তবে কারও কোনো মন্তব্য করার আগেই রজত কাপুর নিজস্ব টুইটার হ্যান্ডেলে দুটি পোস্টের মাধ্যমে ক্ষমা চেয়েছেন। তিনি লিখেছেন, ‘সারাজীবন আমি ভদ্রলোক হয়ে থাকার চেষ্টা করেছি। সৎ পথে এগিয়ে সঠিক কাজই করার চেষ্টা করেছি। কেউ যদি আমার ব্যবহারে আঘাত পেয়ে থাকেন আমি ক্ষমা চাইছি।’

তিনি আরও লিখেন, ‘আমি মন থেকে ক্ষমা প্রার্থনা করছি। খুবই দুঃখিত। আমি সৎ মানুষ হতে চেষ্টা করেছি। কিছু জায়গায় হয়তো পিছলে গিয়েছে। কিন্তু তাও আমি চেষ্টা করতে থাকব।’