ব্রেকআপের কথা ভাবছেন? যেভাবে বলবেন

Print Friendly, PDF & Email

প্রেম যুক্তি মেনে হয় না ঠিকই, কিন্তু সেই প্রেমের সম্পর্কে ইতি টানতে চাইলে সেজন্য যৌক্তিক কারণ থাকা চাই। জীবনচলার পথে দুজন মানুষের পথ ভিন্ন হয়ে যেতেই পারে। হয়তো বাস্তবতা বলছে আর আপনাদের একসঙ্গে চলা হবে না। আপনি চাইছেন না সম্পর্কটি আর টিকিয়ে রাখতে। কিন্তু কিভাবে বলবেন সেকথা? রইলো কিছু উপায়-

একটি সম্পর্ক হোক তা অল্প সময়ের জন্য বা দীর্ঘ সময়ের, তা হুট করে ভেঙে দেয়াটাও কষ্টদায়ক। বিশেষ করে তা যদি একপক্ষের চাওয়ায় হয়। কেবল ফোন করে বা মেসেজ দিয়েই সম্পর্ক শেষ করে দেয়াটা অসংবেদনশীলতার পরিচয়। তাতে অপর পক্ষকে অসম্মান করা হয়। তাই বলতে হলে তার সঙ্গে দেখা করে সরাসরি বলুন।

Breakup

কথা ঘুরিয়ে পেচিয়ে না বলে সরাসরি বলুন। নয়তো অপরপক্ষ বিভ্রান্ত হতে পারে। কেন আপনি সম্পর্কটি এগিয়ে নিতে চান না সেই কারণটিও সুস্পষ্ট করে বলুন।

যাই করুন না কেন, নিজে সৎ থাকা সবচেয়ে জরুরি। যদি এমন হয় যে আপনি অন্য কারো প্রেমে পড়েছেন তবে তাও তাকে বলে দিন। অথবা কোন পরিস্থিতিতে আপনি এমন সিদ্ধান্ত নিচ্ছেন সেটিও বলুন।

Breakup

অযথা অপরপক্ষকে দোষারোপ করবেন না। সম্পর্কটাই যেখানে থাকছে না সেখানে দোষারোপ করাটাই অর্থহীন। তাই দোষ-ত্রুটি নিয়ে ঝগড়াঝাটি না করে স্বাভাবিক আচরণের মাধ্যমে মনের কথাটি জানিয়ে দিন।

আপনি বললেন, আর তিনি হুট করেই মেনে নিয়ে চলে গেলেন এমনটা সব সময় নাও হতে পারে। হতে পারে, তিনি রেগে যেতে পারেন। নিজে শান্ত থাকুন। তাকে সময় দিন বিষয়টি সামলে নেয়ার।