হাথুরুসিংহে নয়, শ্রীলঙ্কাকে প্রতিপক্ষ মানছেন তামিম

Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :

১৯৮৬ থেকে নিয়মিত এশিয়া কাপ খেলছে বাংলাদেশ। ২০১২ ও ২০১৬ সালে ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেনি। সন্তুষ্ট থাকতে হয়েছে রানার্স আপে। নিয়মিত খেললেও এবারই প্রথম এশিয়া কাপের শিরোপার অন্যতম দাবিদার হিসেবে অংশ নিচ্ছে বাংলাদেশ।

আরব আমিরাতে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এক্ষেত্রে অবশ্যই চলে আসে চণ্ডিকা হাথুরুসিংহে নাম। বাংলাদেশ ক্রিকেটকে কোচ হিসেবে যতটা দিয়েছেন ততটা বিতর্কিতও হয়েছিলেন তিনি। হাথুরুসিংহের হঠাৎ করে বাংলাদেশ দলকে বিদায় জানানোতে ব্যাপারটা আরও বেশি ক্ষোভের জন্ম দেয় টাইগার ভক্তদের মনে। তার চলে যাওয়ায় বাংলাদেশ দল কোচ ছাড়াই ছিল আট মাসের বেশি সময়।

এ ব্যাপারে বৃহস্পতিবার টাইগার ওপেনার তামিম ইকবালকে প্রশ্ন করা হলে তিনি বলেন, হাথুরু সিংহের সঙ্গে আমরা যে কয়েক বছর ছিলাম সেটা নিঃসন্দেহে অসাধারণ ছিল। তার সময়ে আমরা অনেক সাফল্য পেয়েছি। সেও আমাদের জন্য অনেক কিছু করেছেন। একটা মানুষের সঙ্গে টানা কয়েক বছর থাকলে একটু-আধটু মনোমালিন্য হতেই পারে। এর মানে তিনি আমাদের প্রতিপক্ষ হয়ে যাওয়া নয়।

প্রথম ম্যাচেই প্রতিপক্ষ নিজেদের সাবেক গুরুর দল। বাংলাদেশের পরিকল্পনা নিয়ে তিনি বলেন, আমাদের একমাত্র লক্ষ্য জয়। এই ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া অন্য কোন বিকল্প নেই। আমরা অবশ্যই চাইবো আমাদের সাবেক কোচকে হারাতে তবে ভালো মানসিকতা নিয়ে।

এছাড়া আরব আমিরাতের কন্ডিশন, সেখানকার উইকেট নিয়ে তামিম বলেন, ‘আমি মনে করি এখানকার উইকেট বুঝতে বেশি সময় লাগবে না। আবহাওয়া কিছুটা গরম হলেও আশা করি মানিয়ে নিবে সবাই। তবে দুবাইতে ক্রিকেট খেলাটা সবসময়ই মজার। আমি অপেক্ষায় আছি এখানে খেলার জন্য। যদিও আমার নিজের জন্য কোনও লক্ষ্য সেট করিনি। প্রধান লক্ষ্যটাই দলকে জয় এনে দিতে সাহায্য করা’।