এতিমদের জন্য দাতব্য সংস্থা খুলেছেন রশিদ খান

Print Friendly, PDF & Email

অল্প বয়সেই ক্রিকেটে নাম-ধাম কামিয়ে ফেলেছেন। এবার মানুষের জন্যও কিছু করার সিদ্ধান্ত রশিদ খানের। আফগানিস্তানের এই তারকা লেগস্পিনার ঘোষণা দিয়েছেন, এতিমদের জন্য একটি দাতব্য সংস্থা প্রতিষ্ঠার। যে সংস্থা শুরুতেই ৫০০ এতিম শিশুকে স্কুলে পাঠানোর ব্যবস্থা করবে।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে রশিদ খান জানিয়েছেন, তিনি ‘রশিদ খান চ্যারিটি অর্গানাইজেশন’ নামে একটি দাতব্য সংস্থা দাঁড় করিয়েছেন, যার সহযোগিতায় শত শত শিশু স্কুলে যেতে পারবে। তারকা এই লেগস্পিনার নিজের উদ্যোগ সম্পর্কে লিখেছেন, ‘সম্মানিত আফগান জনগণ, আপনাদের দোয়া এবং শুভকামনায়, আমি প্রিয় দেশ ও তার মানুষের জন্য আরেকটি ভালো পদক্ষেপ নিতে পেরেছি। একটি দাতব্য সংস্থা খুলেছি।’

রশিদ জানিয়েছেন, এই সংস্থার কাজ হবে এতিম শিশুদের শিক্ষার ব্যবস্থা করা। এরপর এটি বিশুদ্ধ খাবার পানি, স্বাস্থ্যসহ মানবিক অন্যান্য কাজেও সহযোগিতা করবে।

আফগান লেগস্পিনার মনে করছেন, আফগানিস্তানের মানুষের দোয়া এবং শুভকামনার কারণেই ক্রিকেটে সফল হতে পেরেছেন তিনি। তাই এখন অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর সময় এসেছে, বলছেন রশিদ।

রশিদ খানের এমন উদ্যোগের খবর শুনে প্রশংসা এবং অভিনন্দনের জোয়ারে ভেসে যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম। এর আগে আরেকজন ক্রিকেটার করিম সাদিক নিজের উদ্যোগে একটি দাতব্য সংস্থা খুলেছিলেন।