ইনজুরিতে লঙ্কা সফর শেষ দক্ষিণ আফ্রিকা অধিনায়কের

Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :

কাঁধের ইনজুরিতে পড়ে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সফর থেকে ছিটকে গিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি। ফলে সফরের বাকি থাকা দুই ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে পারবেন না তিনি।

রোববার সিরিজের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার ব্যাটিংয়ের দশম ওভারে ডাইভিং ক্যাচ নিতে গিয়ে বাজেভাবে কাঁধের উপর পড়েন ডু প্লেসি। তাৎক্ষণিকভাবে মাঠ ছাড়তে হয় তাকে। পরে আর নামতে পারেননি। পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা গিয়েছে কমপক্ষে ৬ সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে তাকে।

ডু প্লেসির ইনজুরির খবর জানিয়ে দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মোসাজি বলেন, ‘ডান হাতের কাদঁধে বেশ গুরুতর আঘাত পেয়েছে ফাফ (ডু প্লেসি)। যার ফলে সফরের বাকি অংশে আর মাঠে পাওয়া যাবে না তাকে। পুরোপুরিভাবে সুস্থ্য হয়ে ফিরতে ছয় সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যতে হবে ফাফকে। তার ফেরার তারিখ বা সময়টা এই পুনর্বাসন প্রক্রিয়ার মাঝেই জানা যাবে।’

ডু প্লেসির অনুপস্থিতিতে সফরের বাকি অংশের জন্য দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসেবে শোনা যাচ্ছে বেশ কয়েকটি নাম। তৃতীয় ম্যাচে ভারপ্রাপ্র দায়িত্ব পালন করে দুর্দান্ত দক্ষতা দেখিয়েছেন কুইন্টন ডি কক। তাকেই পরবর্তী তিন ম্যাচের দায়িত্ব দেয়ার কথা ভাবছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। তবে অভিজ্ঞ হাশিম আমলা কিংবা ইতোমধ্যে অধিনায়কত্ব করা এইডেন মারক্রামের সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।