লক্ষ্মীপুরের ঐতিহ্যবাহী যাদৈয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় নবীন বরণ উৎসব

Print Friendly, PDF & Email
যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর মোহাম্মদ ছিদ্দীক বক্তব্য রাখছেন।

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের ঐতিহ্যবাহী যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার আলিম প্রথম বর্ষের শিক্ষার্থীদের অনুষ্ঠানের মধ্যদিয়ে বরণ করে নেওয়া হয়েছে। রোববার (২২ জুলাই) বেলা ১১ টায় মাদ্রাসা হলরুমে নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাদ্রাসা কর্তৃপক্ষ ও আলিম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর মোহাম্মদ ছিদ্দীক। অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা আনোয়ার হোসাইন, প্রভাষক শাহাদাত হোসেন, মাওলানা মোহাম্মদ মহসিন, আক্তার আলম, নুরুন্নবী রুবেল, মাদ্রাসা পরিচালনা কমিটির অভিভাবক সদস্য আবু ছিদ্দীক রাজু, বিশিষ্ট সমাজসেবক ও যুবলীগ নেতা মো. আনোয়ার হোসাইন, ছাত্রলীগ নেতা শেখ রাসেল প্রমুখ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার আলিম দ্বিতীয় বর্ষের ছাত্র মাহবুবুর রহমান, রাজিব হোসেন, সাজ্জাদ হোসেন শান্ত, মো. সুমন হোসেনসহ আরো অনেকে। এদিন আলিম প্রথম বর্ষের প্রায় দেড় শত শিক্ষার্থীকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, যাদৈয়া  ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী একেএম শাহজাহান কামাল এমপি।