বাংলাদেশ ‘এ’ দলে ডাক পেলেন লক্ষ্মীপুরের হাসান

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক:

শ্রীলঙ্কা ক্রিকেট ‘এ’ দলের বিপক্ষে খেলার জন্য বাংলাদেশ ‘এ’ দলে ডাক পেয়েছেন লক্ষ্মীপুরের তরুণ পেসার হাসান মাহমুদ। চলতি এ সিরিজে খেলার জন্য এই ডান হাতি ফাস্ট বোলার সিলেটেও গিয়েছেন। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, অনুশীলন করার সময় কাঁধে আঘাত পায়, তাতেই ইনজুরিতে পড়ে। বর্তমানে তরুণ এই পেসার ঢাকায় বিসিবির অধিনে চিকিৎসাধীন রয়েছে।

হাসান মাহমুদ লক্ষ্মীপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড বাঞ্চানগর গ্রামের মমিন ভেন্ডার বাড়ির অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবি মো. ফারুকের ছেলে। পাঁচ ভাইবোনের মধ্যে সবার ছোট হাসান।

জানা যায়, ঘরোয়া ক্রিকেটে ভালো খেলায় ও কঠোর পরিশ্রমের জন্যই শীলঙ্কার ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলে ডাক পেয়েছেন হাসান। সে এর আগে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো বল করেই তাঁক লাগিয়েই আলোচনায় এসেছেন। সেরা ৮ ফাস্ট বোলারদের নিয়ে অনুষ্ঠিত ক্যাম্পে মাশরাফি, তাসকিন, রুবেল ও মুস্তাফিজদের সাথে অংশগ্রহন করেছেন।

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দল- সাদমান ইসলাম, সৌম্য সরকার, মিজানুর রহমান, আফিফ হোসেন, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, জাকির হাসান, নাঈম হাসান, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, তুষার ইমরান, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, জুবায়ের হোসেন, সাইফ হাসান।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ক্রিকেট একাডেমীর ও হাসানের প্রিয় কোচ মনির হোসেন বলেন, কঠোর পরিশ্রম ও ভালো খেলায় শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে খেলার জন্য হাসান মাহমুদ বাংলাদেশ ‘এ’ দলে ডাক পেয়েছেন। কিন্তু ইনজুরির কারনে খেলতে পারেনি। হাসান বর্তমানে বিসিবির তত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। তাই তিনি হাসানের সুস্থতা ও সফলতার জন্য জেলাবাসীর কাছে দোয়া কামনা করেন।