রিয়াল ছেড়ে জুভেন্টাসে রোনালদো

Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক:

বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায় নেওয়ার পরেই গুঞ্জন শুরু হয় রিয়াল মাদ্রিদ ছাড়তে যাচ্ছেন রোনালদো। কিন্তু এত দ্রুতই যে তিনি রিয়ালকে বিদায় জানাবেন সেটা কী কেউ জানতো?

পর্তুগালের বিদায়ের পর গ্রিসে নিজের প্রেমিকা এবং সন্তানের সঙ্গে ছুটি কাটাচ্ছিলেন রোনালদো। সেখানেই হঠাৎ করে আজ রোনালদোর সঙ্গে জুভেন্টাস প্রেসিডেন্ট আন্দ্রে আগনেলির দেখা করার ঘোষণা আসে। দীর্ঘ দুই ঘণ্টার বৈঠকের পর অবশেষে তার রিয়াল ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা আসে।

দীর্ঘ নয় বছরে রিয়াল মাদ্রিদের হয়ে ৪টি চ্যাম্পিয়ন্স লিগের ভেতর তিনটিই টানা জয় করেন। দুটি লিগ জয়ের পাশাপাশি রিয়াল মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাও হন লা লিগায়। তাছাড়া চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতাও বনে যান তিনি।

৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার ফুটবল অধ্যায় শুরু করেন পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে। এরপর ৬ মৌসুম ম্যানচেস্টার ইউনাইটেডে কাঁটিয়ে যোগ দেন রিয়াল মাদ্রিদে। অল হোয়াইটসদের হয়ে ৪৩৮ ম্যাচে করেছেন সমান ৪৫০ গোল। সব মিলিয়ে রিয়ালের হয়ে জিতেছেন ১৬টি ট্রফি। রিয়াল মাদ্রিদের স্বর্ণালি সময়ের অনেকাংশ জুড়েই রোনালদো ছিলেন। অবশেষে জুভেন্টাসে যাওয়ার মাধ্যমে এটির সমাপ্তি ঘটলো।