জল্পনা-কল্পনার অবসান, আবারও লক্ষ্মীপুরে নৌকার মাঝি হতে যাচ্ছেন শাহজাহান কামাল

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের চূড়ান্ত তালিকায় রয়েছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহান কামাল। তিনি লক্ষ্মীপুর-০৩ আসনের বর্তমান সংসদ সদস্য এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী। এদিকে আওয়ামী লীগের চূড়ান্ত তালিকার মধ্যদিয়ে লক্ষ্মীপুর-০৩ (সদর) সংসদীয় আসনে নৌকার প্রার্থী নিয়ে উদ্ভুত সকল জল্পনা-কল্পনার অবসান ঘটছে।

জানা গেছে, বিএনপি নির্বাচনে আসবে এমনটা ধরে নিয়েই প্রার্থী তালিকা করছে আওয়ামী লীগ। দলীয় পর্যবেক্ষণ এবং বিভিন্ন জরিপের ভিত্তিতে সবচেয়ে গ্রহণযোগ্য ব্যক্তিদের বেছে নেওয়া হচ্ছে। ইতোমধ্যে ১২৪ আসনে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। আর এ তালিকায় রয়েছেন এ কে এম শাহজাহান কামাল। তবে একটি সুনির্দিষ্ট সময়ে নীতিনির্ধারণী পর্যায় থেকে মনোনীত প্রার্থীদের বিষয়টি জানিয়ে দেওয়া হবে বলেও জানা গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, এ কে এম শাহজাহান কামাল একজন প্রবীণ আওয়ামী লীগ নেতা। নির্বাচনী এলাকায় তার ব্যাপক সুনাম রয়েছে। বর্তমানে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী পদে নিযুক্ত রয়েছেন। তাকে বলা হয় লক্ষ্মীপুরের মাটি ও মানুষের নেতা। ১৯৭৩ সালে সর্বপ্রথম লক্ষ্মীপুর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

এদিকে গত কয়েক বছর ধরে লক্ষ্মীপুর-০৩ (সদর) আসনে নৌকার প্রার্থী নিয়ে দলীয় নেতাকর্মী ও বিভিন্ন মহলের মাঝে নানা জল্পনা-কল্পনা চলছিল। এবার সেই জল্পনা-কল্পনা অবসানের পথ দেখিয়ে দিল আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী তালিকা।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন/ আরএইচএ /