চট্টগ্রামের সেরা জয়িতা লক্ষ্মীপুরের আইরিন

Print Friendly, PDF & Email


নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিভাগীয় বিভিন্ন ক্ষেত্রে অনন্য অবদান রাখায় সেরা পাঁচ জয়িতাকে সম্মাননা দিয়েছে বিভাগীয় কমিশনার। এতে শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সফলতায় সেরা হয়েছেন লক্ষ্মীপুরের আইরিন সুলতানা। গতকাল বুধবার (২৭ জুন) চট্টগ্রামের ষোলশহরের এলজিইডি ভবণের কনফারেন্স হলে এই সম্মাননা তুলে দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা।

জানা যায়, গতকাল বুধবার চট্টগ্রামে সমাজকল্যাণ মন্ত্রাণালয়ের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীষক কর্মসূচির আওতায় চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার ৫৫ জয়িতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। তার মধ্যে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচ জনকে সেরা হিসাবে নির্বাচিত করা হয়েছে। সেরা পাঁচ জয়িতার মধ্যে শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সফলতা অর্জন করায় লক্ষ্মীপুরের আইরিন টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউড ও আইরিন কম্পিউটার সেন্টারের উদ্দ্যোগত্তা আইরিন সুলতানাকে সম্মাননা প্রধান করা হয়।

সম্মাননার বিষয়ে আইরিন সুলতানা প্রতিবেদককে বলেন, লক্ষ্মীপুর জেলা মহিলা বিষয়ক অফিস থেকে দাওয়াত পেয়ে চট্টগ্রামে প্রোগ্রাম স্থলে সংবর্ধনার জন্য যায়। কিন্তু সেরা হওয়ার ঘোষনার পূর্বেও কল্পনা করতে পারিনি বিভাগীয় সেরা জয়িতা হিসাবে নির্বাচিত হবো। যখন সেরাদের তালিকায় নাম ঘোষনা হলো, তখন খুব আনন্দ হলো। মনে হচ্ছে জীবনের সফলতার আরেক ধাপ এগিয়ে গিয়েছি। আর বারবার মনে পড়লো সাবেক ও বর্তমান জেলা প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারি, নিজ পরিবার ও সচেতন প্রতিবেশীদের কথা। যাদের বিভিন্ন পরামর্শ ও সহযোগীতা নিয়ে কাজ করে সফলতা অর্জন করায় বিভাগীয় সেরা জয়িতা সম্মাননা অর্জন করেছি। তাই আমি মনে করি, এ অর্জন পুরো জেলাবাসীর, বিশেষ করে নারী ও নিজ পরিবারের। এছাড়াও যারা সেরা হতে পারেনি, তাদেরকে হতাশ না হয়ে এগিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন।

সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অঞ্জনা ভট্টাচার্য প্রমূখ।