অবশেষে মুক্তির অনুমতি পেল ‘সুপার হিরো’

Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান অভিনীত সিনেমা ‘সুপার হিরো’। আশিকুর রহমান পরিচালিত এই সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা শবনম বুবলী। ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তির ঘোষণা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান হার্টবিট প্রোডাকশন।

সিনেমাটির শুটিং শুরু হওয়া থেকে বিভিন্ন কারণে সমালোচিত হয়েছে এটি। এই নির্মাতার বিরুদ্ধে শুটিং ফাঁসানো ও অর্থ আত্মসাতের অভিযোগ তুলেছিল অস্ট্রেলিয়াভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান সিনেফেক্ট এন্টারটেইনমেন্ট। এরপর অস্ট্রেলিয়ায় অনুমতিবিহীন শুটিং করায় ‘নিপা এন্টারপ্রাইজ’ নামের একটি চলচ্চিত্র প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযোগ করা হয় তথ্য মন্ত্রণালয়ে। এরপর সিনেমাটির মুক্তি নিয়ে জটিলতা সৃষ্টি হয়।

অভিযোগের বিষয়টি স্বীকার করে সিনেমাটির প্রযোজক তাপসী ঠাকুর তথ্য মন্ত্রণালয়ে ক্ষমা প্রার্থনা করে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) বরাবর চিঠি দেন। এরপর তথ্য মন্ত্রণালয় থেকে সিনেমাটির জন্য অনুমতি দেওয়া হয়। এছাড়াও সিনেমাটি শুটিং শুরু হওয়ার সময় থেকে নির্মাতা আশিকুর রহমান ও শাকিব খানের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে জটিলতা তৈরি হয়। শাকিব খানের শিডিউলসহ বিভিন্ন বিষয় নিয়ে অসন্তোষ প্রকাশ করেন পরিচালক আশিকুর রহমান। সকল জটিলতা কাটিয়ে সম্প্রতি সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়।

সপ্তাহের শেষ দিন এসে আজ বৃহস্পতিবার ‘সুপার হিরো’ সিনেমাটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে বলে সেন্সর বোর্ড সূত্রে জানা যায়। কোনো কারণে আজ সিনেমাটি সেন্সর বোর্ডে প্রদর্শিত না হলে, ঈদে সিনেমাটি মুক্তি দেয়া সম্ভব হতো না বলেও সূত্রটি জানায়।

সিনেমাটির শুটিং অস্ট্রেলিয়াসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে হয়েছে। হার্টবিট প্রোডাকশন প্রযোজিত থ্রিলারধর্মী এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। শাকিব-বুবলী ছাড়াও এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, শম্পা রেজা, তাসকিন রহমান, টাইগার রবি প্রমুখ।