লক্ষ্মীপুরে ঈদের প্রধান জামায়াত শুরু হবে সকাল সাড়ে ৮টায়

Print Friendly, PDF & Email

Image result for লক্ষ্মীপুর

নিজস্ব প্রতিবেদক :

সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা-সরকারি এবং বেসরকারি সকল ভবনে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। স্ব স্ব কর্তৃপক্ষকে এ দায়িত্ব বাস্তবায়ন করবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায়।

বৃহস্পতিবার (১৪ জুন) দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া  গেছে। এরআগে মঙ্গলবার (১২ জুন) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জেলার প্রধান ঈদের জামায়াত ঈদের দিন সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। জেলা কালেক্টরেট জামে মসজিদ সংলগ্ন লক্ষ্মীপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এ জামায়াত অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূলে থাকলে মসজিদে ঈদের জামায়াত হওয়ার কথা রয়েছে।

প্রস্তুতি সভায় আরো সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, বাংলা ও আরবী ভাষায় ঈদ মোবারক খচিত ব্যানার দ্বারা পৌর এলাকার প্রধান প্রধান সড়ক সজ্জিতকরণ, লক্ষ্মীপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজের জন্য প্যান্ডেল ও গেইট নির্মাণ, পৌর এলাকার পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিতকরণ করবেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র।

স্থানীয় সরকারি হাসপাতাল, কারাগার, শিশু পরিবার, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন বাস্তবায়ন করবেন সিভিল সার্জন, জেল সুপার, সরকারি শিশু পরিবারের তত্ত্বাবধায়ক ও জেলা সমাজসেবা অধিদফতের উপ-পরিচালক।

ঈদগাহ মাঠসহ জেলার সর্ব পর্যায়ে আইন শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করবেন লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ও আনসার ভিডিপি’র কমান্ডার।

জেলার প্রতিটি ঈদের জামায়াত স্বেচ্ছাসেবকদের মাধ্যেমে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জেলা শহরে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করবেন লক্ষ্মীপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী ও জেনারেল ম্যানেজার।

জেলা কর্মসূচীর সাথে সংহতি রেখে প্রত্যেকটি উপজেলায় কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন করবেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।