ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে খাদিজা, রুমানার উন্নতি

অনলাইন ডেস্ক: নারী এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ। এশিয়া কাপে দারুণ পারফরম্যান্স করেছেন অলরাউন্ডার রুমানা আহমেদ। বল হাতে ভালো করেছেন খাদিজাতুল কুবরাও। তার ফল অবশ্য তারা পেয়েছেন র‌্যাঙ্কিংয়ে।

ফাইনালে ম্যাচসেরা হওয়া রুমানা আহমেদ ছয় ধাপ উন্নতি করে টি-টোয়েন্টির অলরাউন্ডারদের তালিকায় উঠে এসেছেন ১২তম স্থানে। অন্যদিকে খাদিজাতুল কুবরা অর্জন করেছেন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট। ৫৩৭ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি বোলারদের তালিকায় খাদিজা অবস্থান নিয়েছেন ১৩তম স্থানে।

এশিয়া কাপে খাদিজাতুল কুবরা ৬ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন। ফাইনালে ভারতের বিপক্ষে ২৩ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। আর গ্রুপপর্বে থাইল্যান্ডের বিপক্ষে ১৪ রান দিয়ে ১টি ও মালয়েশিয়ার বিপক্ষে ৮ রান দিয়ে ১টি উইকেট নেন।

রুমানা আহমেদ এশিয়া কাপে ব্যাট ও বল হাতে সমুজ্জ্বল ছিলেন। ৬ ম্যাচে বল হাতে নিয়েছেন ১০ উইকেট। আর ব্যাট হাতে তিন ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়ে করেছেন ৭৫টি রান। গ্রুপপর্বে ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ে করেছিলেন সর্বোচ্চ অপরাজিত ৪২ রান। ১০ রান করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে। আর ফাইনালে ভারতের বিপক্ষে করেছিলেন মহামূল্যবান ২৩টি রান। ফাইনালে ভারতের বিপক্ষে বল হাতে ২২ রান দিয়ে নিয়েছিলেন ২টি উইকেট। তার আগে মালয়েশিয়ার বিপক্ষে ৮ রান দিয়ে ৩টি ও গ্রুপপর্বে ভারতের বিপক্ষে ২১ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছিলেন। ১টি করে উইকেট নিয়েছিলেন পাকিস্তান ও থাইল্যান্ডের বিপক্ষে।