অবশেষে আসছে আঞ্চলিক ক্রিকেট সংস্থা

অনলাইন ডেস্ক: দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছিল আঞ্চলিক ক্রিকেট সংস্থা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু হচ্ছে, হবে, হয়ে যাচ্ছে করতে করতে কেটে গেছে ১৭টি বছর। তবু হয়নি আঞ্চলিক ক্রিকেট সংস্থা। অবশেষে অঞ্চলভিত্তিক ক্রিকেট সংস্থা গঠনের ব্যাপারে এগুচ্ছে বিসিবি।

নতুন মেয়াদে বিসিবির সভাপতি নির্বাচিত হওয়ার পরে নিজের কর্ম-পরিকল্পনার উপরের দিকেই আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠনের ব্যাপারটি রেখেছিলেন নাজমুল হাসান পাপন। সেই কথা রাখতেই সোমবার এই ব্যাপারে মুখ খুলেছেন বিসিবি সভাপতি। বিসিবির আনুষ্ঠানিক ইফতার মাহফিলের আগে হওয়া বোর্ড পরিচালকদের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় বোর্ড পরিচালকদের সভা শেষে বিসিবি সভাপতি জানান, ‘ আজকের সভায় আমাদের আলোচ্য সূচী ছিল হাতেগোনা। আমাদের আলোচনার মূল একটি বিষয় ছিল আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠনের বিষয়টি। সেই পরিকল্পনা থেকে সারা দেশকে ৭টি অঞ্চলে ভাগ করা হবে। তবে প্রাথমিকভাবে চট্টগ্রাম, রাজশাহী, সিলেট এবং রংপুরে হচ্ছে এই আঞ্চলিক ক্রিকেট সংস্থা।’

এতোদিন যাবত কেবল হবে হবে তে সীমাবদ্ধ ছিল আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠনের বিষয়টি। অবশেষে ‘হচ্ছে’তে এলো এই বিষয়। এখন দেখার বিষয় ঠিক কতদিনে হবে চার অঞ্চলের আঞ্চলিক ক্রিকেট সংস্থা।