কোটি টাকা মূল্যের ভাসমান ওয়ার্কশপ ‘এফএম কামার হাটি ঘাঁটি’ ডুবে গেছে!

Print Friendly, PDF & Email


নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট ফেরিঘাটে ‘এফএম কামার হাটি ঘাঁটি’ নামে একটি ভাসমান ওয়ার্কশপ ডুবে গেছে। কোটি টাকা মূল্যের এ ওয়ার্কশপ ও সরঞ্জাম উদ্ধারে কোনো তৎপরতা দেখা যায় নি বৃহস্পতিবার (৭ জুন) বিকাল পর্যন্ত। তবে ঘটনাটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি ফেরি সার্ভিসের ম্যানেজার আব্দুল মালেক।

জানা গেছে, লক্ষ্মীপুর-ভোলা নৌ রুটে চলাচল করতে গিয়ে নষ্ট হয়ে যাওয়া ফেরি ও লঞ্চ মেরামত করতে ‘এফএম কামার হাটি ঘাঁটি’ ভাসমান ওয়ার্কশপটি নিয়ে আসে বিআইডব্লিউটিসি। প্রায় ৮০ বছরের পুরনো এ ওয়ার্কশপটি গত ১০ যাবত মজুচৌধুরীর হাট এলাকায় মেঘনা নদী সংযোগ খালের তীরে ভীড়িয়ে রাখা ছিল। গত বুধবার (৬ জুন) সকালে তলা ফেটে পানিতে ডুবে যায় ওয়ার্কশপটি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকালে ওয়ার্কশপটি ডুবে যাচ্ছে দেখে স্টাফরা চিৎকার দেয়। কিছু বুঝে উঠার আগেই তলা ফেটে ওয়ার্কশপটি পানিতে ডুবে যায়। এসময় জীবন বাঁচাতে স্টাফরা নদীতে ঝাঁপিয়ে প্রাণে রক্ষা পায়। ঘটনার সময় ওয়ার্কশপের সঙ্গে বেঁধে রাখা চারটি ট্রলার ও একটি স্পীড বোডও ডুবে যায় বলে জানান তারা।

বিআইডব্লিউটিসি ফেরি সার্ভিসের ম্যানেজার আবদুল মালেক বলেন, প্রায় ৮০ বছরের পুরনো ওয়ার্কশপটি জরাজীর্ণ ও মেয়াদ উত্তীর্ণ ছিল। দূর্ঘটনার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।